adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি বললেন -আকাশ সংস্কৃতিতে গা ভাসালে চলবে না

ডেস্ক রিপোর্ট : রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, তথ্যের অবাধ প্রবাহের ফলে বিশ্ব একটি গ্রামে পরিণত হয়েছে। এতে করে আকাশ সংস্কৃতি আমাদের জন্যে বাস্তবতা। বিভিন্ন জাতির সংস্কৃতির প্রভাব পড়েছে। একই সাথে পাল্টে যাচ্ছে সংস্কৃতির ধারণাও। তবে আকাশ সংস্কৃতিতে গা ভাসিয়ে দিলে চলবে না। এর ভালো দিকগুলো গ্রহণ ও খারাপ দিকগুলো বর্জন করতে হবে।

বুধবার বিকালে নেত্রকোণা শহরের মোক্তারপাড়া খেলার মাঠে আন্তর্জাতিক লোক সংস্কৃতি উৎসব উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি এসব কথা বলেছেন।

কবি, সাহিত্যিক, নাট্যকার, নির্মাতা, সংগ্রাহক, গবেষকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, দেশজুড়ে ছড়িয়ে থাকা আমাদের সংস্কৃতির উপাপদানগুলোকে দেশে-বিদেশে ছড়িয়ে দিতে হবে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী ও বৃত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে আন্তর্জাতিক প্রেক্ষাপটে মৈমনসিংহ গীতিকা প্রতিপাদ্যে এই উৎসবে বক্তব্য দেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মো. সাজ্জাদুল হাসান, ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর সবুজ কলি সেন, দেব কন্যা সেন, অধ্যাপক যতীন সরকার প্রমুখ।

এর আগে শহরের আরামবাগ এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারসহ চারটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাষ্ট্রপতি।

শেষে সাংস্কৃতিক পরিবেশনা করেন বৃহত্তর ময়মনসিংহ ও ভারতের শিল্পীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া