adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে বুধবার শুরু হচ্ছে স্কুল কাবাডি

ইসমাঈল হুসাইন ইমু : বুধবার (২৬ সেপ্টেম্বর) থেকে রাজধানীতে শুরু হচ্ছে স্কুল কাবাডি প্রতিযোগিতা। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ৬৩টি বালক ৫২টি বালিকা স্কুলের ১৭২৫ জন খেলোয়াড় নিয়ে ১৫টি ভেন্যুতে ভাগ করে খেলা অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার পুলিশ সদর দফতের আয়োজিত সংবাদ সন্মেলনে এসব তথ্য জানান কাবাডি ফেডারেশনের সাধারন সম্পাদক ডিআইজি প্রশাসন ও স্পেশাল ম্যানেজমেন্ট হাবিবুর রহমান।
৮টি জোনের মধ্যে রয়েছে মতিঝিল, উত্তরা, তেজগাঁও, কোতয়ালী, আজিমপুর, মোহাম্মদপুর, মিরপুর ও ক্যান্টনমেন্ট। ভেন্যুগুলো হচ্ছে মতিঝিল সরকারী উচ্চ বিদ্যালয়, কাবাডি স্টেডিয়াম, উত্তরা এপিবিএন, মোহাম্মদপুর সরকারী বালক উচ্চ বিদ্যালয় ও মিরপুর ১৪ পুলিশ লাইন মাঠ। ১৭২৫ জন খেলোয়াড়ের মধ্যে ৯৪৫ জন বালক ও ৭৮০ জন বালিকা রয়েছে। সর্বোচ্চ বয়সসীমা ১৬ বছর। চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার ও রানারআপ দলকে ৩০ হাজার নগদ অর্থ পুরস্কার দেওয়া হবে।
এ প্রকল্পে মোট বাজেট ধরা হয়েছে ৬৫ লাখ টাকা। সকল দল থেকে বাছাইকৃত খেলোয়াড় নিয়ে ২টি দল গঠন করে ভারতে অনুষ্ঠিতব্য কিডস কাবাডি টুর্নামেন্টে অংশগ্রহণ করার তথ্য জানিয়ে ডিআইজি হাবিবুর রহমান আরো বলেন, কাবাডি একটি জাতীয় খেলা। এই খেলাটির হৃতগৌরব ফিরিয়ে আনার লক্ষ্যে আমরা কাজ করছি। ইতিমধ্যে আইজি কাপ, স্বাধানতা কাপ, কাবাডি লীগ কাবাডি প্রিমিয়ার লীগের আয়োজন করা হয়েছে।

এক সময় স্পন্সর পাওয়া যেত না। এখন পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে ব্যাক্তিগত উদ্যোগে দেশে ২টি কাবাডি স্টেডিয়াম তৈরি করার কথা জানিয়ে তিনি আরো বলেন, কাবাডি শুধু গ্রামে সীমাবদ্ধ থাকবে না। আমরা শহরেও কাবাডি ছড়িয়ে দিচ্ছি। তিনি স্পন্সর প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ ও ভাবাবির প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া