adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমার্ধে মালদ্বীপ ১-০ গােলে এগিয়ে

নিজস্ব প্রতিবেদক : সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপের ফাইনালে ভারেতর বিরুদ্ধ প্রথম গােল আদায় কররে নেয় মালদ্বীপ। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে উভয় দলই দাের্দণ্ড প্রতাপের সঙ্গে খেলা শুরু করে। আক্রমণ ও পাল্টা আক্রমণের খেলায় প্রথম গােল করে এগিয়ে যায় মালদ্বীপ। ইব্রাহীম মােহতি খেলার ১৯ মিনিট গােলটি বক্সের বাইরে থেকে প্রচণ্ড গতির শটে গােল করেন। সাফ ফুটবলে ভারত সাতবার আর মালদ্বীপ একবার চ্যাম্পিয়ন হয়। ভারত গােল পরিশােধ করতে না পারায় মালদ্বীপ ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায়।

শক্তির বিচারে মালদ্বীপের চেয়ে যোজন যোজন এগিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা। শুধু বর্তমানই নয়, টুর্নামেন্টের ১১ আসরে ৭ বারই জিতেছে ভারত, তিনবার হয়েছে রানার্স আপ। অন্যদিকে মালদ্বীপ ৪ বার উঠেছে টুর্নামেন্টের ফাইনালে। শিরোপা জিতেছে একবার। সব মিলিয়ে এবারের ফাইনালে ফেভারিট ভারতই।

মালদ্বীপের জন্য অনুপ্রেরণা অবশ্য প্রতিপক্ষ ভারতই। কারণ দেশটি তাদের একমাত্র শিরোপা জিতেছিল ভারতকে হারিয়েই ২০০৮ সালে। এবারের আসরে মালদ্বীপ ও ভারত ছিল একই গ্রুপে। গ্রুপ পর্বের ম্যাচটি ২-০ গোলে জিতেছিল ভারত। ‘বি’ গ্রুপ থেকে ভারত গ্রুপ সেরা হয়ে সেমি ফাইনালে উঠে। অন্যদিকে কোনো ম্যাচ না জিতেই টস ভাগ্য শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে জায়গা করে নেয় মালদ্বীপ। কারণ শ্রীলঙ্কা ও মালদ্বীপের পয়েন্ট ছিল সমান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া