adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়ার হাঁটুতে আটকে আছে বিএনপির রাজনীতি : ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক : বিএনপির রাজনীতি দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাঁটুর ব্যথায় আটকে আছে কিনা প্রশ্ন রেখে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন: বেগম জিয়ার ব্যথা পুরাতন। কিন্তু তাদের নেতারা এটাকে এমন ভাবে উপস্থাপন করছেন যার কারণে জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে।

মঙ্গলবার ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে জাতীয় গণতান্ত্রিক লীগ অায়োজিত বিশিষ্ট সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন।

তিনি বলেন, বেগম জিয়ার হাত, পা এবং আর্থ্রাইটিস ব্যথা বহু বছরের পুরনো। এ রোগগুলোকে বিএনপি নেতারা যেভাবে দেখাচ্ছেন এবং জনগনের ভোগান্তি ঘটিয়ে যেভাবে মানববন্ধন করছেন, তাতে মনে হচ্ছে বিএনপির রাজনীতি বেগম জিয়ার হাঁটুর ব্যথার মধ্যে অাটকে আছে। বেগম জিয়ার হাঁটুর ব্যাথার জন্য কি হাজার হাজার মানুষ ভোগান্তির স্বীকার হবে? সুতরাং আপনারা বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি না করে বরং জনগনের কাছাকাছি আসুন।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বেগম জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার সর্বোচ্চ যত্নবান। সেই জন্যে মেডিকেল বোর্ড গঠন করে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সেই মেডিকেল বোর্ডে তার ব্যাক্তিগত চিকিৎসকদেরও পরামর্শ দেওয়ার সুযোগ থাকবে।

তিনি বলেন, বেগম জিয়া এবং বিএনপি নেতাদের বঙ্গবন্ধু হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালের প্রতি বিতৃষ্ণা কেন? অথচ বেগম জিয়া সারাজীবন সামরিক হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা নিয়েছেন। এখন একটি নির্দিষ্ট হাসপাতালে যাওয়ার অভিপ্রায়ের মধ্যে দুরভিসন্ধি আছে। না হয় নির্দিষ্ট একটি হাসপাতালে যেতে হবে এধরনের গো ধরার কারণটা কি?

বিএনপি নেতাদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, জনগনকে ভোগান্তির মধ্যে ফেলবেন না। পাশাপাশি বেগম জিয়ার হাঁটুর ব্যথা, পায়ের ব্যথা এবং হাতের ব্যথা নিয়ে অপরাজনীতি করবেন না।

এসময় তিনি বিশিষ্ট সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, প্রয়াত গোলাম সারওয়ার তিনি শুধু একজন ভালো সাংবাদিক ছিলেন তা নয়, তিনি একজন ভালো মানুষও ছিলেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতি উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির অতিরিক্ত সাধারণ সম্পাদক সাদেক সিদ্দিকি, সংসদ সদস্য তালুকদার মো. ইউনুচ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুন সরকার রানা প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া