adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আরব আমিরাতকে হারিয়ে হংকং এশিয়া কাপে

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে দর্শক হয়ে থাকতে হচ্ছে আরব আমিরাতকে। আর সে দোষ বৃষ্টির। এশিয়া কাপ বাছাইপর্বের ফাইনাল ম্যাচে নাটকীয় এক জয়ে চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চিত করেছে হংকং। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে সংযুক্ত আরব আমিরাতকে ২ উইকেটে হারিয়েছে তারা। এশিয়া কাপের ‘এ’ গ্রুপে হংকংয়ের সঙ্গী ভারত ও পাকিস্তান।

বৃহস্পতিবার মালয়েশিয়ার কিনরারা একাডেমি ওভাল মাঠে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে টস জিতে শুরুতে বল করে হংকং। সংযুক্ত আরব আমিরাতের ব্যাটিংয়ের ১৬তম ওভারেই বাগড়া দেয় বৃষ্টি। লম্বা সময় ধরে চলা বৃষ্টির পর খেলা নামিয়ে আনা হয় ২৪ ওভারে। প্রথম ১৬ ওভারের ধীরগতিতে রান তোলা কাল হয়েছে তাদের জন্য। শেষ ৮.৪ ওভারে সংযুক্ত আরব আমিরাত অবশ্য ১১১ রান তোলে। তবে ২৪ ওভারে হংকংয়ের সামনে ৯ উইকেটে ১৭৬ রানের লক্ষ্য দেয় আরব আমিরাত।

ওপেনার আশফাক আহমেদ খেলেন ৫১ বলে ৭৯ রানের দারুণ এক ইনিংস। তার ইনিংসে নয়টি চারের পাশাপাশি ছিল ছয়টি ছয়ের মার। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে শাইমান আনোয়ারের ব্যাট থেকে। ২৮ রানে ৫ উইকেট নেন হংকংয়ের মিডিয়াম পেসার আইজাজ খান। বাঁহাতি স্পিনার নাদিম আহমেদ ২৮ রানে পান তিন উইকেট।

ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৪ ওভারে ১৭৯ রানের লক্ষ্য পাওয়া হংকংকে চমৎকার শুরু এনে দেন ওপেনার নিজাকাত খান। তার ২০ বলে ৩৮ রানের ইনিংসেই ৬৪ রানের ওপেনিং জুটি পায় হংকং। এরপর আংশুমান রাথের ২৮, ক্রিস্টোফার কার্টারের ৩৩ এবং এহসান খানের ২৯ রানের ইনিংসে হংকং জয়ের পথে থাকলেও উইকেট হারাচ্ছিল নিয়মিত বিরতিতে।

শেষে লোয়ার অর্ডারে তানভির আফজালের ১৫ রান এবং স্কট ম্যাককেচিনের অপরাজিত ১৪ রান এশিয়া কাপে নিয়ে যায় হংকংকে। তিন বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। মালেয়েশিয়া থেকে খালি হাতে ফিরতে হলো এশিয়া কাপের আয়োজক সংযুক্ত আরব আমিরাতকে। ম্যাচে দারুণ বল করায় হংকংয়ের মিডিয়াম পেসার আইজাজ ম্যাচ সেরা হয়েছেন। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া