adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন জনের নাম প্রকাশ করে বেকায়দায় ফিফা- তালিকা নিয়ে ‘অদ্ভুত’ সমস্যায় ফ্রান্স কোচ

স্পোর্টস ডেস্ক : বর্ষসেরা ফুটবলারের ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কারের জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে বেশ বেকায়দার মধ্যেই পড়ে গেছে ফিফা। তিন জনের তালিকায় লিওনেল মেসি না থাকায় বেজায় চটেছেন মেসি-ভক্তরা। নাম না থাকায় বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের তারকা ফরোয়ার্ড আতোইন গ্রিজমান তো নিজেই ক্ষোভ ঝেড়েছেন। প্রিয় শিষ্য গ্রিজমান না থাকায় প্রচ- হতাশ ফ্রান্স কোচ দিদিয়ের দেশমও। হতাশার পাশাপাশি ঘোষিত তিন জনের তালিকা ‘অদ্ভূত’ এক সমস্যার মধ্যেও ফেলে দিয়েছে ফ্রান্স কোচকে!

সেটা আবার কেমন? শুধু গ্রিজমানকে নিয়ে নয়, ফ্রান্স কোচ আসলে হতাশ ফ্রান্সেরই কেউ তালিকায় না থাকায়। ফ্রান্স ফিফা আয়োজিত বিশ্বকাপ বিজয়ী। অথচ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের কেউ ফিফার পুরস্কারের তালিকায় নেই! বিষয়টা মেনে নেওয়া ফ্রান্স কোচের জন্য কষ্টকরই বটে। নিজের হতাশাটা প্রকাশও করেছেন দেশম।

কিন্তু একদিকে স্বদেশের কেউ না থাকার হতাশা। অন্যদিকে ফিফা ঘোষিত সংক্ষিপ্ত তালিকা নিয়ে প্রশ্নও তুলতে পারছে না ফ্রান্স। কারণ, তালিকায় যে তিনজন আছেন, সেই ক্রিস্তিয়ানো রোনালদো, লুকা মড্রিচ ও মোহাম্মেদ সালাহ-কাউকেই অযোগ্য মনে হচ্ছে না দেশমের।

ফুটবল ইতিহাসের দ্বিতীয় ব্যক্তি হিসেবে কোচ ও অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের অনন্য কীর্তি গড়েছেন দেশম। ফ্রান্সের কোচ ভালো করেই বোঝেন কে কে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারের দৌড়ে থাকার যোগ্য। দেশম তাই স্পষ্ট করেই বলেছেন রোনালদো, মড্রিচ, সালাহ-এই তিনজনই পুরস্কার প্রাপ্তির যোগ্য।

কিন্তু এই বাস্তবতাটা বুঝলেও বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের কারো না থাকাটা হতাশই করেছে তাকে। ফিফা ঘোষিত তালিকা নিয়ে এই যে দ্বিমুখী ভাবনা, এটাই ‘অদ্ভূত’ সমস্যার মধ্যে ফেলে দিয়েছে দেশমকে। বিশ্বকাপের বছরে প্রতিবারই ফিফার বর্ষসেরার পুরস্কার দৌড়ে বিশ্বকাপজয়ী দলের কেউ না কেউ থাকেন। কিন্তু এবার তার উল্টোটাই ঘটল। দেশমের হতাশাটা তাই যুক্তি সংগতই। -ইয়াহু স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া