adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহতের ঘটনায় অভিযুক্ত হচ্ছেন ৬ জন

ডেস্ক রিপাের্ট : বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী- দিয়া খানম মিম ও আবদুল করিম নিহতের ঘটনায় দায়ের করা মামলায় ছয়জনকে অভিযুক্ত করে এই সপ্তাহেই আদালতে চার্জশিট জমা দিবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার দুপুরে মিন্টো রোডে নিজ কার্যালয়ে পুলিশের গোয়েন্দা শাখা ডিবির যুগ্ম-কমিশনার আবদুল বাতেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, এই সপ্তাহেই আদালতে ঘাতক বাসের মালিক শাহাদাত হোসেনসহ ছয়জনকে আসামি করে অভিযোগপত্র (চার্জশিট) দেয়া হবে। বাকি আসামিরা হলেন- তিনটি বাসের চালক- মাসুম বিল্লাহ, জুবায়ের ও সোহাগ এবং দুই বাস চালকের সহকারী এনায়েত ও রিপন।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বিমানবন্দর সড়কে পাল্লাপাল্লি করা জাবালে নূর পরিবহনের তিনটি বাসের একটির চাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম নিহত হন।

ওই ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম বাদি হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলাটির তদন্ত করছে ডিবি পুলিশ।

ঘটনার পরপরই বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাবালে নূরের তিনটি বাসের তিন চালক এবং দুই সহযোগীকে গ্রেফতার করে র্যা্ব। পরে ঘাতক বাসের মালিক শাহাদাত হোসেনকেও গ্রেফতার করা হয়।

এদিকে তদন্ত সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, শিগগিরই ওই ঘটনায় ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হবে। তবে ঘটনা পূর্বপরিকল্পিত না হওয়ায় আসামিরা সর্ব্বোচ্চ সাজা অর্থাৎ দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযুক্ত হচ্ছেন না। তাদের বিরুদ্ধে ৩০৪, ২৭৯ ও ৩৪ ধারায় অভিযুক্ত করা হবে।

কোনো কাজের কারণে কারো মৃত্যু হতে পারে কিংবা মৃত্যুর আশঙ্কা রয়েছে এমন গুরুতর আঘাত করলে সংশ্লিষ্ট ব্যক্তিরা ৩০৪ ধারায় অভিযুক্ত হন। এছাড়া বেপরোয়া গাড়ি চালানোর অপরাধে চার্জশিটে ২৭৯ ধারা যুক্ত হচ্ছে। আর কমন ইন্টেনশনের কারণে তাদের সবাইকে ৩৪ ধারায়ও অভিযুক্ত করা হবে।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান পরিবর্তন ডটকমকে বলেন, মামলাটির তদন্ত কাজ প্রায় শেষ পর্যায়ে। শিগগিরই এই মামলায় চার্জশিট দাখিল করতে পারব বলে আশা করছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া