adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিম ইকবালের সঙ্গী হতে অপেক্ষায় ইমরুল কায়েস

স্পোর্টস ডেস্ক : তামিম ইকবাল ও ইমরুল কায়েসের আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু কাছাকাছি সময়ে। দশ বছরের পথচলায় অবশ্য তামিমের সহাবস্থানে আসতে পারেননি ইমরুল। দলের অপরিহার্য ক্রিকেটার, অপ্রতিদ্বন্দী ওপেনার হিসেবে তামিম নিজেকে প্রতিষ্ঠিত করেছেন অনেক আগেই। তুলনায় গেলে অনেক পিছিয়ে ইমরুল। তাকে এখন থাকতে হয় দলে আসা-যাওয়ার মধ্যে, অপেক্ষা করতে হয় একাদশে সুযোগের জন্যে।

ওপেনিংয়ে আস্থা হারিয়ে ইমরুলকে তিন নম্বরে ব্যাট করতে হয়েছে বিভিন্ন সময়ে। তবুও ভাগ্য ফেরেনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দলে থাকলেও জ্যামাইকা, অ্যান্টিগায় খেলার সুযোগ পাননি এ বাঁহাতি ওপেনার।

তিন সংস্করণ মিলিয়ে টপঅর্ডারে তামিম-ইমরুল জুটির রান বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। দুজন মিলে ৪ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন সেই কবে। জুটি বেধে ৪ হাজার রানের কীর্তি আর আছে কেবল সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের।

ইমরুলের জন্য এমন পরিসংখ্যান প্রেরণা হলেও আক্ষেপ নিজের পজিশন নিয়ে, ‘দেখুন, একটানা যদি একটা পজিশনে খেলা যায়, তাহলে সেই পজিশনের জন্য নিজেকে মানিয়ে নেয়া যায়। একটু নড়াচড়া হলে আবার নতুন করে শুরু করতে হয়। একটু সমস্যা তো হয়ই। সবাই খারাপ খেলবে, ভালো খেলবে, এইসব নিয়েই ক্রিকেটারের ক্যারিয়ার। সবাই একই ধারায় থাকে না। হয়তো আমার ক্ষেত্রে একটু ভিন্ন হয়। আমি চেষ্টা করছি সবসময় নিজেকে প্রস্তুত রাখতে।’

‘যতদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলার ইচ্ছা আছে ততদিন নিজেকে ফিট রাখার চেষ্টা করব। আর তামিমের সাথে সব সময় খেলতে ভালো লাগে কারণ আমাদের পার্টনারশিপটা খুব ভালো হয়। আমরা ভাগ্যবান যে আমাদের পার্টনারশিপটা ভালো হয়েছে এবং অনেক বড় বড় রান করেছি আমরা। যদি আবার সুযোগ হয় তাহলে আবার সেই পারফরম্যান্স ফিরিয়ে আনতে চেষ্টা করব।’ -বলেন ইমরুল।

১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে বসবে এশিয়া কাপ। ৩১ সদস্যের দলে আছেন ইমরুল। প্রাথমিক দলের ক্রিকেটারদের নিয়ে সোমবার মিরপুরে শুরু হবে অনুশীলন ক্যাম্প। তার আগেই অবশ্য ওয়ানডে দলে ফেরার মিশনে রোববার ইমরুল ঘাম ঝড়িয়ে গেলেন ফিটনেস নিয়ে। এ ব্যাটসম্যান চান আবারও তামিমের সঙ্গী হতে, ফিরে পেতে চান হারানো ফর্ম।

তামিমের যোগ্য ওপেনারের সন্ধান চলেছে অনেকদিন ধরেই। তরুণদের মধ্যে সৌম্য সরকার, লিটন দাস চেষ্টা করেছেন তিন সংস্করণেই। এনামুল হক বিজয়কে ফিরিয়ে চেষ্টা চলছে ৫০ ওভারের ক্রিকেটে। সুযোগ পাচ্ছেন অনেকেই। তবে শেষ পর্যন্ত কে হতে পারবেন ওপেনিংয়ে তামিমের যোগ্য সঙ্গী তার উত্তর সময়ই বলবে।

বিদ্যমান প্রতিযোগিতা নিয়ে ইমরুলের প্রতিক্রিয়া মিশ্র। ইতিবাচক-নেতিবাচক দুটি দিকই সামনে আনলেন ৩১ বছর বয়সী এ ক্রিকেটার।

যখন কোনো দলে সুস্থ প্রতিযোগিতা থাকে তখন স্বাভাবিকভাবেই দলের পারফরম্যান্স ভালো হয়। আপনারা দেখছেন ওয়ানডে বা শর্ট ভার্শনের ক্রিকেটে আমরা অনেক ভালো খেলছি। এমন প্রতিযোগিতা থাকলে সবাই চেষ্টা করে নিজের জায়গাটা ধরে রাখতে। এটা একদিক থেকে ইতিবাচক ও আরেকদিক থেকে একটু নেতিবাচকও বটে। একজন খেলোয়াড় যদি এক-দুই সিরিজে বাজে পারফর্ম করে বাদ পড়েন, সেটা তার জন্য কিছুটা হলেও নেতিবাচক প্রভাব ফেলে। একটু হতাশ হয়ে গেলে ফর্মে ফেরা একটু কঠিন। -চ্যানেলআই অনলাইন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া