adv
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তর কােরিয়ার কাছে হেরে বাংলাদেশের এশিয়াড ফুটবল মিশন শেষ

নিজস্ব প্রতিবেদক : এশিয়ান গেমসে শক্তিশালী কাতারকে শেষ মুহূর্তে জামাল ভূঁইয়ার গোলে পরাজিত করে ফুটবলে ইতিহাস সৃষ্টি করে নক আউট পর্বে ওঠে বাংলাদেশ। সেই আত্মবিশ্বাসকে সঙ্গে নিয়েই নক আউট পর্বে উত্তর কোরিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল লাল-সবুজের জার্সিধারীরা। কিন্তু ৩-১ গোলে হেরে স্বপ্নকে আর সামনে নিতে পারলো না জামাল ভুঁইয়ার দল। শেষ ষোলো থেকেই বিদায় নিতে হলো এশিয়ান গেমস ফুটবল থেকে।

আজ শুক্রবার ইন্দোনেশিয়ার চিকারাংয়ের উইবাওয়া স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়ার লড়াইয়ে নেমেছিল দু’দল। তবে মাঠ ছাড়াটা মোটেও সুখকর হয়নি বাংলাদেশ দলের। ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে যায় জেমি ডে’র শিষ্যরা। আর দ্বিতীয়ার্ধে একটি গোল খাওয়ার পাশাপাশি ম্যাচের শেষ মিনিটে একটি গোল শোধ করেন মো. সাদ উদ্দিন। ১২ মিনিটেই উত্তর কোরিয়া পেয়ে যায় একটি পেনাল্টি। ডি-বক্সের মধ্যে বাংলাদেশি ডিফেন্ডারের হাতে বল লাগায় এ সুযোগ পায় কোরিয়া। ১৩ মিনিটেই গোল করে কোরিয়াকে এগিয়ে নেন কিম ইয়ো সং। এরপর আবার ৩৮ মিনিটে গোল খায় বাংলাদেশ দল। এবার ইয়ং থায়ি গোল করে ব্যবধান বাড়ান।

বাংলাদেশও বেশ কয়েকবার আক্রমণ করে। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি। প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণ করেছে মাহবুবুর রহমান সুফিল ও তপু বর্মণরা। তবে এদিন চেনা রুপে দেখা যায়নি বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে।

দ্বিতীয়ার্ধে নেমে বেশ উত্তেজনাপূর্ণ ফুটবল খেলে দু’দলই। বাংলাদেশ বেশ কয়েকবার কোরিয়ার গোলমুখে আক্রমণ শানালেও জালে বল পাঠাতে ব্যর্থ হচ্ছিল। উল্টো ৬৯ মিনিটে ক্যাং কাক চুলের গোলে ব্যাবধানটা ধরা ছোঁয়ার বাইরে চলে যায়। স্কোর লাইন ৩-০! খেলা শেষ হতে তখনও বাকি ২০ মিনিটেরও বেশি। মরণ কামড় দিয়ে লাগে জামাল ভুঁইয়ারা। তবে কাজের কাজ হয়নি। শেষ পর্যন্ত ম্যাচের অতিরিক্ত সময়ে ৯১ মিনিটে কোরিয়ার জালে একটি বল পাঠান ৬ নং জার্সিধারী মো. সাদ উদ্দিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া