adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মির্জা ফকরুল বললেন – আ’লীগ এক-এগারোর বেনিফিশিয়ারি

নিজস্ব প্রতিবেদক : বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগই এক-এগারোর বেনিফিশিয়ারি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাংবাদিকদের ওপর নির্যাতনের প্রতিবাদে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সংহতি সমাবেশ তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের উদ্যোগে এ সমাবেশ আয়োজন করা হয়।

এক-এগারোর মতো সামরিক বাহিনীর সহায়তায় একটি অনির্বাচিত সরকারকে ক্ষমতায় আনার জন্য বিএনপির পক্ষ থেকে ‘ষড়যন্ত্র’ করা হচ্ছে—আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন অভিযোগের পর একই পরিপ্রেক্ষিত নিয়ে কথা বললেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব একটি মারাত্মক কথা বলেছেন। এক-এগারোর পদধ্বনি তিনি শুনতে পাচ্ছেন। এরপরও আপনি (ওবায়দুল কাদের) সরকারে আছেন! এখনও পদত্যাগ করছেন না! সরকার আপনাদের আর আপনি এক-এগারোর পদধ্বনি শুনতে পাচ্ছেন?

‘বন্ধুগণ, একটা কথা আমাদের ভুলে গেলে চলবে না, এক-এগারোর বেনিফিশিয়ারি কিন্তু এই আওয়ামী লীগ।’

শুক্রবার সকালে মহাখালী বাসস্ট্যান্ডে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শনে এসে সেতুমন্ত্রী বলেন, দেশে এখন ওয়ান-ইলেভেনের ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। ওয়ান-ইলেভেনে যারা দেশকে ডি-পলিটিকেলাইজড (বিরাজনীতিকীকরণ) করতে চেয়েছিল, তাদের সহযোগী ছিল মিডিয়ার একটি অংশ। যারা (মিডিয়ার ওই অংশ) উসকানি দিয়ে (প্রধানমন্ত্রী) শেখ হাসিনার সরকারকে হটানোর চক্রান্ত করছে।

এ প্রসঙ্গে বিএনপি নেতা বলেন, এই ওবায়দুল কাদেরের সরকার এত বেনিফিশিয়ারি যে সরকারে যাওয়ার আগেই, আপনাদের নেত্রী (শেখ হাসিনা) বিদেশে যাওয়ার আগেই বলেছিলেন যে আমরা এই সরকারের মানে, এই ফখরুদ্দিন-মইনুদ্দিন অবৈধ সরকারের সব কর্মকাণ্ড বৈধ করে দেব। দিয়েছেনও, পার্লামেন্টে আইন পাস করেছেন।

গতকাল বৃহস্পতিবার রাজধানীতে আয়োজিত একটি অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনার সঙ্গে জিয়া পরিবারকে জড়িয়ে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তারও নিন্দা জানান ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর মুখে এ ধরনের কথা শোভা পায় না।

এ ধরনের বক্তব্য বন্ধ করতেও সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, যারাই ভিন্ন মত পোষণ করছে, তাদের ওপরই নেমে আসছে নির্যাতনের খড়গ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া