adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনকালীন সরকারে রাজনৈতিক ব্যক্তিদের না রাখার ইঙ্গিত কাদেরের

নিজস্ব প্রতিবেদক : যারা রাজনীতি করে না, এমন প্রতিনিধি থাকতে পারে নির্বাচনকালীর সরকারে। তবে সেখানে বিএনপির থাকার সুযোগ নেই, সেটা নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৭ আগস্ট) রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঈদযাত্রা পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি ।

নির্বাচনকালীন সরকারে বিএনপিকে রাখা কোন সুযোগ আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, সুশীল সমাজ আছে, বুদ্ধিজীবীরা আছে, ‘টেকনোক্রেট কোটায় তাদের কে নেয়া হতে পারে। বিভিন্ন শ্রেণিপেশার লোক আছে, নিলে তাদের নেব, দল থেকে কেন নিব?
তিনি জানান- একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন সম্পূর্ণ প্রস্তুত আছে। প্রায় ৯০ ভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচন কমিশন সুন্দর ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বিএনপির প্রতি অভিযোগ এনে বলেন দেশে নির্বাচনের জন্য এখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। কিন্তু শান্তিপূর্ণ পরিবেশকে ভয়ংকর করার জন্য ষড়যন্ত্র করছে বিএনপি ও তাদের দোসররা। এক এগারোর মতো ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টির চক্রান্তটা বিএনপি করছে, মিডিয়ার একটি অংশ তাদের সহযোগিতা করছে।
আগামী জাতীয় নির্বাচনের তফসিলের বাকি আর দুই থেকে আড়াই মাস। এর মধ্যে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী বিএনপির ভোটে আসার বিষয়ে কোনো ঘোষণা আসেনি।
বিএনপি নির্বাচনে না এলে রাজনীতির ভবিষ্যত কী-এমন প্রশ্নে কাদের বলেন, ‘পদ্ধতিটা আমাদের সংবিধানের। পদ্ধতিটা বাংলাদেশের সংবিধানই নির্ধারণ করে দিয়েছে নির্বাচনটা কীভাবে হবে। আর সংবিধানের এই দায়িত্বটা থাকবে নির্বাচন কমিশনের উপর।
‘লেভেল প্লেইং ফিল্ডের বিষয়টাও নির্বাচন কমিশন ইলেকশন শিডিউল ঘোষণার পর পর, লেভেল প্লেইং ফিল্ড কীভাবে হবে সেটাও নির্বাচন কমিশনের হাতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া