adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

১১৭ অ্যাথলেট নিয়ে এশিয়ান গেমসে অংশ নিচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : আগামী ১৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেম্বাংয়ে শুরু হবে ১৮তম এশিয়ান গেমস। সেখানে ১৪ ডিসিপ্লিনে ৮৬জন পুরুষ ও ৩১ জন নারীসহ ১১৭ জন অ্যাথলেট পাঠাচ্ছে বাংলাদেশ।

১৪ ডিসিপ্লিনি হলো-ফুটবল, কাবাডি, হকি, শুটিং, সাঁতার, অ্যাথলেটিক্স, ভারোত্তোলন, রেসলিং, বাস্কেটবল, ব্রিজ, গলফ, বিচ ভলিবল, রোয়িং ও আর্চারি। এরমধ্যে কাবাডি, শুটিং ও আর্চারি থেকে ভালো কিছু আশা করা হচ্ছে।

২০১৪ সালে ইনচন এশিয়ান গেমসে বাংলাদেশ মাত্র তিনটি পদক জিতেছিল। এরমধ্যে দুটি এসেছিল ক্রিকেট থেকে। অন্যটি কাবাডি থেকে। তবে এবারের আসরে ক্রিকেট নেই। তাই পদক পাওয়া এবার মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য।

এশিয়ান গেমসে বাংলাদেশের এ পর্যন্ত সর্বমোট ১২টি পদক জিততে পেরেছে। এরমধ্যে একটি সোনা, পাঁচটি রুপা ও ছয়টি ব্রোঞ্জ। সবচেয়ে বেশি পদক এসেছে কাবাডি থেকে। ছেলে ও মেয়ে মিলে ৭টি (তিনটি রৌপ্য ও চারটি ব্রোঞ্জ)।

এবারও কাবাডি থেকে পদক পাওয়ার প্রত্যাশা করছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। পাশাপাশি শুটিং ও আর্চারি থেকেও ভালো কিছুর আশাবাদ ব্যক্ত করেছেন বিাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তিনি বলেন, ‘কাবাডি, শুটিং, আর্চারিকে ঘিরে আমাদের প্রত্যাশা। এই ইভেন্টগুলোতে আমরা ভালো করতে চাই। তবে ভালোর মানে আপনারাও বোঝেন; আমরাও বুঝি। জানুয়ারি থেকে এই ইভেন্টের খেলোয়াড়রা অনুশীলন করায় তাদের প্রস্তুতি ভালো হয়েছে। তাই ইভেন্টগুলোতে তারা ভালো পারফর্ম করবে বলে আশা করি আমরা।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া