adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

টি-টেন ক্রিকেট লিগ নভেম্বরে শুরু

স্পাের্টস ডেস্ক : আরও ছোট হচ্ছে ক্রিকেট। হ্যাঁ, এবার আর ক্রিকেটের সর্বকনিষ্ঠ ফরম্যাট হিসাবে টি-টেন থাকছে না। বরং টি-টোয়েন্টিকে টেক্কা দিতে আসছে টি-টেন লিগ। এতদিন পাড়ার টুর্নামেন্টে দেখেছেন হয়তো দশ ওভারের ক্রিকেট। চলতি বছরের শেষ থেকে আন্তর্জাতিক মঞ্চেও দেখবেন দশ ওভারের লিগ। সব কিছু ঠিকঠাক থাকলে নভেম্বরেই আসছে টি-টেন লিগ।

এর আগেও যে আন্তর্জাতিক মঞ্চে দশ ওভারের ক্রিকেট হয়নি এমন নয়। তবে তাতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার শিলমোহর ছিল না। এবার কিন্তু টি-টেন লিগ আইসিসির ছাড়পত্র পেল। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল টি-টেন লিগকে অনুমোদন দিল।

২৩ নভেম্বর থেকে শারজায় হবে টি-টেন লিগ। ছোট ফরম্যাটের ক্রিকেট দেখতে ভালবাসেন এমন মানুষদের কাছে যা অবশ্যই সুখবর। ওভার কমছে মানে আরও অনেক বেশি প্রতিযোগিতা ও মনে মনোরঞ্জন বাড়বে। আপাতত ঘরোয়া ক্রিকেটের হাত ধরেই আত্মপ্রকাশ করছে টি-টেন লিগ। এমিরেটস ক্রিকেট বোর্ড, যারা কি না আইসিসির অ্যাসোসিয়েট সদস্য তারাই প্রথম এই নতুন লিগের আয়োজন করবে।

দশ দিন ধরে হবে নতুন এই লিগ। ২৩ নভেম্বর প্রথম ম্যাচ। যদিও তার আগে ক্রিকেটারদের নিলাম শুরু হবে সেপ্টেম্বরের শেষ দিক থেকে। আফগানিস্তানের স্পিন স্পেশালিস্ট রশিদ খান, পাকিস্তানের শাহিদ আফ্রিদি, শোয়েব মালিক, ইংল্যান্ডের ইয়ন মরগ্যান, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাকুলাম, ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন, ড্যারেন সামি, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন, ইতিমধ্যে এই টি-টোয়েন্টি লিগে খেলার জন্য নাম লিখিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া