adv
২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বিজয় ও শিখর ধাওয়ানদের বিরাট কোহলি – বাড়ি ফিরে আয়না দেখো

স্পোর্টস ডেস্ক : একার হাতে লড়াইয়ের পরও দলকে ভরাডুবির হাত থেকে বাঁচাতে পারলেন না। ইংল্যান্ডের কাছে হারের পর হতাশায় ডুবে ছিলেন বিরাট কোহলি। জেতার অবস্থা তৈরি হওয়ার পর হারের জ্বালাটা যেন কিছুতেই হজম করতে পারছিলেন না বিরাট। আর নিজের এই হতাশার জন্য টিমের টপ অর্ডারকে তুলোধনা করতে ছাড়লেন না ক্যাপ্টেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে হারের যাবতীয় দায় চাপালেন টপ অর্ডারের ব্যাটসম্যানদের উপর।

শিখর ধাওয়ান, কেএল রাহুল, মুরলী বিজয়, দীনেশ কার্তিক। টপ অর্ডারের চার প্রতিষ্ঠিত ব্যাটসম্যান ফ্লপ। ইংল্যান্ড বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারল না শীর্ষে থাকা ভারতীয় ব্যাটসম্যানরা। দুই ইনিংসেই ব্রড, অ্যান্ডারসন, স্টোকসদের আগুণে বোলিংয়ের সামনে ব্যাট পেতে লড়ে গেলেন বিরাট। দলের বাকি ব্যাটসম্যানদের কোনও দায়িত্ব সামলানোর ব্যাপার ছিল না। বিরাট এমন পারফরম্যান্সে চূড়ান্ত হতাশ হয়ে বললেন, লোয়ার অর্ডারকে দেখে আমাদের শেখা উচিত। যদি ইংল্যান্ডের বোলিং এতটাই আক্রমণাত্মক হত তা হলে আমাদের লোয়ার অর্ডার তার সামনে দাঁড়ালো কী করে। ইংল্যান্ডের মাটিতে ইশান্ত আবার নিজেকে প্রমাণ করল। উমেশ বোলার হয়েও ব্যাটসম্যানের মতো কাজ করে গেল। হার্দিক কিছুটা লড়াই করার চেষ্টা করেছিল। কিন্তু টিমের টপ অর্ডার এভাবে ভেঙে পড়লে কার কী করার থাকতে পারে। শুরুর দিকে নামা ব্যাটসম্যানদের মনে রাখতে হবে যে তারা টপ অর্ডার ব্যাটসম্যান। পারফর্ম করতে হবে। নিজেকে প্রমাণ করতে হবে। সবার আগে টপ অর্ডারের প্রতিটা ব্যাটসম্যানের বাড়ি ফিরে আয়না দেখা উচিত। তা হলেই সব পরিষ্কার হয়ে যাবে। এই গেম-এর পর নিজেদের অবস্থা জেনে যাওয়া উচিত। পরের ম্যাচগুলোতে আমাদের সবার আগে নির্ভয় হতে হবে। ক্রিকেট উপভোগ না করলে মুশকিল।

আরেকটু বেশি সাহস দেখাতে পারলে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল জিততে পারত বলে মনে করছেন বিরাট। ক্যাপ্টেন বলছেন, আমরা সাহস দেখাচ্ছিলাম। কিন্তু ইংল্যান্ডের মতো বোলার কখনওই নিজেদের উপর কাউকে সহজে চেপে বসতে দেবে না। দ্বিতীয় ইনিংসে আমাদের বোলাররা নিজেদের কাজটা ঠিকঠাক করেছিল। আমরা কিন্তু লড়াইটাও ঠিকঠাক করেছিলাম। কিন্তু শেষ পর্যন্ত টিকে থাকতে পারলাম না। পরের টেস্টে সবাই নিশ্চয়ই নিজেদের ভুলগুলো শুধরে মাঠে নামবে বলে আশা করি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া