adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের – আন্দােলন থামাতে প্রয়োজনে ব্যবস্থা নেবে সরকার

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অান্দোলন বিষয়ে সরকার যথেষ্ট ধৈর্য্যের পরিচয় দিয়েছে। শিক্ষার্থীদের অান্দোলনে সরকার বা সরকারি বাহিনী কোন প্রকার বাধা দেয়নি শিক্ষার্থীদের। প্রধানমন্ত্রী যতদিন ধৈর্য্য ধরতে বলবেন ততদিন ধৈর্য্য ধরবে সরকার। তবে প্রয়োজনে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ কথা বলেন তিনি।

কাদের বলেন, শিক্ষার্থীদের অরাজনৈতিক অান্দোলনকে বিএনপি নোংরা রাজনৈতিক অান্দোলনে পরিণত করতে চাইছে। শিক্ষার্থীদের পোশাকে কিছু দুর্বৃত্ত আওয়ামী লীগ অফিসে হামলা চালিয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগের ১৭ জন নেতা-কর্মী আহত হয়েছে। প্রকৃত অর্থে বিএনপি শিক্ষার্থীদের অান্দোলনকে ব্যবহার করে ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করছে।

তিনি আরো যোগ করেন, বিএনপি আমার পদত্যাগ চাইছে। আমি বলবো বিএনপি সব নেতারা পদত্যাগ করলে দেশে শান্তি ফিরে অাসবে। তারা শিক্ষার্থীদের এ অরাজনৈতিক আন্দোলনকে রাজনীতির রঙ চড়ানোর চেষ্টা করছে। নীলক্ষেতসহ বিভিন্ন জায়গা থেকে অাইডিকার্ড ও ইউনিফর্ম বানিয়ে বহিরাগতদের অান্দোলনকারীদের সাথে ভিড়িয়ে দিচ্ছে দলটি। সরকার কোমলমতি শিক্ষার্থীদের ওপর বল প্রয়োগ না করতে সরকার কঠোর অবস্থানে অাছে।

কিন্তু, রাজনৈতিক অপশক্তি শিক্ষার্থীদের অান্দোলনকে ব্যবহার করে ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করছে বলে অভিযোগ করেন কাদের।

পার্টি অফিসে হামলা প্রসঙ্গে তিনি বলেন, ইউনিফর্ম পরিহিত কিছু ছাত্রছাত্রীরা অাওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর ইট পাটকেল ছোড়ে। এ ঘটনায় অাওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী অাহত হয়। অাহতদের একজনের অবস্থা গুরুতর। অাহত ১৭ জন জিগাতলার জাপান-বাংলাদেশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অাইনশৃঙ্খলা বাহিনী ও নেতাকর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত।

এ হামলা সাধারণ শিক্ষার্থীরা হতে পারে না। এ হামলা বিএনপি জামাতের প্রশিক্ষিত ক্যাডার বাহিনী করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া