adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

‘দেশে থাকলে তোমাদের অটোগ্রাফ নিতে আসতাম’

স্পোর্টস ডেস্ক : সম্প্রতি রাজধানীতে একটি সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। হাতে প্ল্যাকার্ড নিয়ে, যানবাহনের লাইসেন্স পরীক্ষাসহ রাস্তার যানবাহনগুলোতে শৃঙ্খলাবদ্ধ করার পাশাপাশি বিভিন্ন সড়কে মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে তারা।

তরুণ সমাজের এমন আন্দোলনের সময় ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজ সফরের অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দুইটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। বর্তমানে সেখানেই রয়েছে বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে তরুণ ছাত্র সমাজের উদ্দেশ্যে নিজের বক্তব্য তুলে ধরেছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড অ্যাকাউন্টে শুক্রবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে বাংলায় একটি বার্তা পোস্ট করেন সাকিব। তিনি লিখেন, ‘আমি এখন ফ্লোরিডায় আছি। আজ এক গুরুত্বপূর্ণ মূহূর্তে আমার তরুণ ফ্যানদের উদ্দেশ্যে কিছু বলতে চাই। গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই স্কুল শিক্ষার্থী দিয়া ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনায় আমি প্রচ- মর্মাহত ছিলাম। কিন্তু যখন দেখলাম তার সহপাঠী থেকে শুরু করে সারাদেশের ছাত্র-ছাত্রীরা দোষীদের শাস্তি দাবি ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছে, তখন গর্ববোধ করেছি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে। দেশে থাকলে আমিই তোমাদের অটোগ্রাফ নেয়ার জন্য চলে আসতাম। তোমাদের সাধুবাদ জানিয়ে বলতে চাই, তোমাদের দাবি কার্যকর হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী নিহত পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও নিরাপদ সড়ক আইন করতে আন্তরিকভাবে কাজ করছেন।

ইতোমধ্যে অভিযুক্ত পরিবহনের রুট পারমিট বাতিলসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ অবস্থায় তোমাদের কাছে বিনীত অনুরোধ করব, ক্লাসে ফিরে পড়াশোনায় মনোনিবেশ করতে। তোমরা যা করেছ তা এ দেশে ইতিহাস হয়ে থাকবে। এ অর্জন সফল হবে তোমাদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার মাধ্যমে। তোমাদের দাবি পূরণ হয়েছে এবং হচ্ছে। ব্যত্যয় ঘটলে আমাকে পাবে তোমাদের সাথে।’ সূত্র: বাসস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া