adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত কঠাের ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপাের্ট : গত রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজশিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় প্রধানমন্ত্রী দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে বলেছেন, এই ঘটনার বিচার দ্রুত শেষ করতে। মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, যারা এই ঘটনা ঘটিয়েছে এবং যে গাড়ি এ ঘটনায় দায়ী, তদন্ত করে যেনো তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হয়। তিনি বলেন, ঘটনাটি দুঃখজনক, আমরা মর্মাহত। প্রধানমন্ত্রী আমাকে পরিবারটির খোঁজ নেওয়ার জন্য পাঠিয়েছিলেন এবং এ বিষয়ে তিনি খুবই কঠোর।

আসাদুজ্জামান খান বলেন, গতি নিয়ন্ত্রণ করতে না পারা বা পাল্লা দিয়ে গাড়ি চালানো যে কারণেই এই দুর্ঘটনা ঘটুক তা খুঁজে বের করা হবে। যে কারণে বা যার কারণে ঘটনা ঘটেছে তাদের শাস্তি পেতে হবে। সড়কে এমন নৈরাজ্যের প্রতিকার হওয়া উচিত।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মীমের পরিবার যে এলাকায় থাকেন সেটি আমার নির্বাচনি এলাকা। তাই সেখানে গিয়েছিলাম। প্রধানমন্ত্রীও আমাকে যেতে বলেছিলেন।

তিনি বলেন, ইতোমধ্যে গাড়ি জব্দ করা হয়েছে। গাড়ির চালক ও হেলপারদের গ্রেফতার করা হয়েছে। যার গাফিলতিতেই এই দুর্ঘটনা ঘটুক, তাকে শাস্তি পেতে হবে। মীমের বাবা জাহাঙ্গীরের সঙ্গে আমি কথা বলেছি। তিনি আমাকে বলেছেন, এটি অদক্ষ ড্রাইভারের কাজ। তাই আমি আবারও বলছি, অদক্ষ চালক হোক, ফিটনেসবিহীন গাড়ি হোক অথবা ট্রাফিক আইন অমান্য করে হোক, যে কারণেই এ দুর্ঘটনা হয়েছে তা তদন্ত করে ব্যবস্থা নেবো।

সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে কামাল বলেন, ছাত্ররা বিক্ষোভ করছে, এটি তারা করতেই পারে। কারণ, তারা তাদের সহপাঠীকে হারিয়েছে, বন্ধুকে হারিয়েছে। তাদের আবেগ আছে তাই তারা বিক্ষোভ করছে। আমি ছাত্রদের এই বিক্ষোভকে সমর্থন করি। তিনি বলেন, যেহেতু প্রধানমন্ত্রী এই দুর্ঘটনা দ্রুত বিচারের নির্দেশ দিয়েছেন তাই আমি শিক্ষার্থীদের বাসায় ফেরার অনুরোধ করছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া