adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে বিএনপি ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন প্রার্থীর ভোট বর্জন, হামলার অভিযোগ মনীষার

ডেস্ক রিপাের্ট : বরিশাল সিটি নির্বাচনে সৈয়দা মজিদুন্নেসা কেন্দ্রে নৌকা ও ধানের শীষ প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ফলে ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, আওয়াল মণ্ডল নামের স্থানীয় আওয়ামী লীগের এক নেতা ভোট দিতে যান। তিনি ভোট দেয়ার পর সেখানে অবস্থান করেন। এ সময় বিএনপির লোকজন বাধা দেয়। এতে ধাওয়া পাল্টা ধাওয়ায় রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছে বিজিবি।

বরিশালে বিএনপি প্রার্থীর ভোট বর্জন: অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার। আজ সোমবার দুপুর ১২টার দিকে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। পরে বিএনপির নেতাকর্মীরা নগরীর টাউন হলের সামনে বিক্ষোভ করেন। সংবাদ সম্মেলনে বিএনপির মজিবর রহমান সরওয়ার অভিযোগ করেন বিভিন্ন কেন্দ্রে তার পোলিং এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। এ ছাড়া অনেক কেন্দ্রে নৌকা মার্কায় সিল মারা হয়েছে।

তিনি আরো অভিযোগ করেন, ‘আওয়ামী লীগ সরকার নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। এভাবে চলতে পারে না। নির্বাচন কমিশনে আবেদন করেছি যেন এই নির্বাচন স্থগিত করে। কিন্তু তারা আমাদের কথায় গুরুত্ব দেয়নি। তাই আমরা নির্বাচন প্রত্যাখ্যান ও বর্জন করলাম।’

অন্যদিকে, বরিশাল সিটি কর্পোরেশনে মেয়র পদে প্রথম নারী প্রতিদ্বন্দ্বিতাকারী বাসদের প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী অভিযোগ করেছেন, তিনি সকাল সাড়ে ৯টার দিকে বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বালিকা বিদ্যালয়ে গিয়ে দেখতে পান, সেই কেন্দ্রে মেয়রের কোনো ভোট আর বাকি নেই। সব নৌকার পক্ষে দেয়া হয়ে গেছে বলে তিনি জানতে পারেন। তিনি এ নিয়ে প্রতিবাদ করলে তার ওপর আওয়ামী লীগের কর্মী সমর্থকরা হামলা করে বলে তিনি অভিযোগ করেছেন। হামলার ঘটনায় বরিশাল সিটি নির্বাচন স্থগিত করার দাবি জানান বাসদের মেয়র প্রার্থী মনীষা।

এছাড়াও বরিশালে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবায়দুর রহমান মাহবুব। পৌনে ১২টার দিকে শহরের সদর রোডে দাঁড়িয়ে তিনি এই ঘোষণা দেন।

এদিকে বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল ও জাতীয় পার্টি-জাপা প্রার্থী রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচন স্থগিতের আবেদন করেছেন।

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদেক আবদুল্লাহ (নৌকা), বিএনপির মো. মজিবুর রহমান সরোয়ার (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের ওবায়দুর রহমান মাহবুব (হাতপাখা), বাংলাদেশ কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ (কাস্তে), বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের মণীষা চক্রবর্তী (মই), জাতীয় পার্টি-জাপা প্রার্থী মো. ইকবাল হোসেন (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রার্থী বশীর আহমেদ ঝুনু (হরিণ)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া