adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সোনায় গরমিল : বাংলাদেশ ব্যাংক গভর্নরকে গণভবনে প্রধানমন্ত্রীর তলব

ডেস্ক রিপাের্ট : বাংলাদেশ ব্যাংকের ভল্টের সোনার বিষয়ে শুল্ক গোয়েন্দাদের গোপনীয় প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ হওয়া ও বিভিন্ন মহলের বিভিন্ন মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টির দ্রুত সমাধানে বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে গণভবনে তলব করে এ নির্দেশ দিয়েছেন তিনি। তথ্য সংশ্লিষ্ট সূত্রের। তবে এ বৈঠকে এনবিআর এর কোনো সদস্য উপস্থিত ছিলেন না।

গণ্যমাধ্যমে এনবিআর সদস্য উপস্থিত ছিলেন বলে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে এনবিআর এর সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান কালিপদ হালদার বলেন, আমি সকাল থেকে এনবিআর কার্যালয়ে অফিস করছি। সন্ধ্যা পর্যন্ত অফিসে ছিলাম। এনবিআর এর কোনো সদস্যও প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাননি বলে তিনি জানান।

সূত্র জানান, বাংলাদেশ ব্যাংকের ভল্টের সোনার হিসাব ও ওজনে গরমিল নিয়ে শুল্ক গোয়েন্দা অধিদফতরের দেওয়া প্রতিবেদন নিয়ে বিভিন্ন গণমাধ্যম সমালোচনামূলক সংবাদ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বিষয়টির দ্রুত সমাধানে বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরকে গণভবনে তলব করেন। সকাল ১১টার দিকে এ বৈঠক শুরু হয়ে আধাঘণ্টাব্যাপিহয়। সূত্র আরও জানায়, বৈঠকে গর্ভণরের বক্তব্য শোনেন এবং এই বিষয়ে নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী এই বিষয়ে একটি স্বচ্ছ ধারণা মিডিয়ার সামনে তুলে ধরার নির্দেশ দেন। উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা সোনার ওজনে ও পরিমাণে গরমিলের অভিযোগ এনে শুল্ক গোয়েন্দা অধিদফতরের দেওয়া একটি গোপন প্রতিবেদন সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া