adv
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডােনাল্ড ট্রাম্পের শয়তানি পরিকল্পনা বাস্তবায়িত হবে না: খোমেনি

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খোমেনি বলেছেন, ফিলিস্তিনিদের বিষয়ে ট্রাম্প শয়তানি পরিকল্পনা গ্রহণ করেছেন এবং তা কখনই বাস্তবায়িত হবে না। সোমবার ইরানের হজ বিষয়ক কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন।

সর্বোচ্চ নেতা আরও বলেছেন, মার্কিনীরা ফিলিস্তিনি ভূখণ্ডের বিষয়ে যে শয়তানি পরিকল্পনা নিয়েছে সেটাকে ‘ডিল অব সেঞ্চুরি’ নামে অভিহিত করা হচ্ছে। কিন্তু তাদের জেনে রাখা উচিত এই শয়তানি পরিকল্পনা কখনই বাস্তবায়িত হবে না। মার্কিন ষড়যন্ত্র সত্ত্বেও ফিলিস্তিন ইস্যু মানুষের মন থেকে মুছে যাবে না এবং বায়তুল মুকাদ্দাসই ফিলিস্তিনের রাজধানী হিসেবে থাকবে।

আয়াতুল্লাহ খোমেনি বলেন, ফিলিস্তিনি জাতি মার্কিন ষড়যন্ত্র রুখে দেবে এবং ফিলিস্তিনিদের প্রতি মুসলমানদের সমর্থন থাকবে। কোনো কোনো মুসলিম নামধারী সরকার যারা বাস্তবে ইসলাম ধর্ম মানে না তারা নিজেদের মূর্খতা, অজ্ঞতা ও লোভের কারণে আমেরিকার জন্য বলিতে পরিণত হয়েছে। কিন্তু আল্লাহর ইচ্ছায় মুসলিম উম্মাহ ও ফিলিস্তিনি জাতিই বিজয় লাভ করবে। একদিন ফিলিস্তিনি ভূখণ্ড থেকে অবৈধ সরকারের শেকড় উপড়ে যাবে।

ইসরায়েলের গোয়েন্দা ওয়েবসাইট দেবকাফাইল জানিয়েছে, ট্রাম্প যে পরিকল্পনা গ্রহণ করেছেন তাতে পশ্চিম তীরের অর্ধেক ভূমি এবং গাজা উপত্যকা নিয়ে ফিলিস্তিন রাষ্ট্র গঠনের কথা বলা হয়েছে। তবে ফিলিস্তিন রাষ্ট্রের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হবে সীমিত পর্যায়ের। এছাড়া ফিলিস্তিনি শরণার্থীদের ফিরে আসা বা অধিকৃত ভূমি ফিরিয়ে দেওয়ার দাবিগুলোকে আর কখনই গুরুত্ব দেওয়া হবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া