adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেলাে না পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : গতি আর বাউন্সে বিলি স্ট্যানলেক গুঁড়িয়ে দিলেন পাকিস্তানের টপ অর্ডার। অ্যারন ফিঞ্চের ব্যাটিং ঝড়ে বিধ্বস্ত পাকিস্তানের বোলিং। টানা আট টি-টোয়েন্টি জিতে উড়তে থাকা পাকিস্তানকে মাটিতে নামিয়ে আনল অস্ট্রেলিয়া।

কদিন আগে ইংল্যান্ডে ৫ ওয়ানডে ও ১ টি-টোয়েন্টির সবকটি হেরে এসেছে অস্ট্রেলিয়া। তবে জিম্বাবুয়েতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের শুরুটা তারা করল দারুণ জয় দিয়ে। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তানকে হারিয়েছে তারা ৯ উইকেটে।

হারারেতে সোমবার পাকিস্তান গুটিয়ে যায় মাত্র ১১৬ রানেই। রান তাড়ায় অস্ট্রেলিয়ার জিততে লেগেছে কেবল ১০ ওভার ৫ বল।

টস জিতে নিজের বোলারদের হাতে বল তুলে দিয়েছিলেন অধিনায়ক ফিঞ্চ। অধিনায়কের মুখে দ্রুতই হাসি ফোটান স্ট্যানলেক।

প্রথম ওভারে মোহাম্মদ হাফিজকে দিয়ে শুরু। চার ওভারের টানা স্পেলে স্ট্যানলেক প্রতি ওভারেই নেন একটি করে উইকেট। ৪ ওভারে মাত্র ৮ রানে ৪ উইকেট!

২৪ রানে ৪ উইকেট হারানো পাকিস্তানকে উদ্ধারের চেষ্টা করেছিলেন শোয়েব মালিক ও আসিফ আলি। তবে খুব লম্বা হয়নি জুটি। প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলতে নামা মালিক ফিরে যান রান আউটে।

আগের দিন জিম্বাবুয়ের বিপক্ষে ঝড় তোলা আসিফ আবারও ইঙ্গিত দিয়েছিলেন দারুণ কিছুর। তবে দুই ছক্কায় ২২ করার পর বোল্ড হয়েছেন বাজে শটে।

লোয়ার মিডল অর্ডারে শাদাব খান ও ফাহিম আশরাফের লড়াইয়ে পাকিস্তান ছাড়াতে পারে একশ। ২৫ বলে ২৯ করেছেন শাদাব, ১৭ বলে ২১ ফাহিম।

শুরুতে খরুচে হলেও শেষ ওভারে ৩ উইকেট নেন অ্যান্ড্রু টাই। স্ট্যানলেকের সঙ্গে নতুন বল হাতে নেওয়া জাই রিচার্ডসন ৪ ওভারে ২২ রানে নিয়েছেন একটি।

পাকিস্তানের বৈচিত্রময় বোলিং আক্রমণের জন্যও এই রানে অস্ট্রেলিয়াকে আটকানো ছিল কঠিন। ফিঞ্চের তাণ্ডবে পাকিস্তান আর লড়াই করতেও পারেনি। চারটি চার ও ছয় ছক্কায় ৩৩ বলে ৬৮ রানের খুনে ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক।

ওপেনার ডার্চি শর্ট কাজে লাগতে পারেনি আরও একটি সুযোগ। তিনে নেমে ফিঞ্চকে সঙ্গ দিয়ে ১৮ বলে ২০ রানে অপরাজিত থাকেন ট্রাভিস হেড।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে অনায়াসে হারিয়েছিল পাকিস্তান। তাদেরকে হারিয়েই শুরু হলো অস্ট্রেলিয়ার যাত্রা।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ১৯.৫ ওভারে ১১৬ (হাফিজ ০, ফখর ৬, তালাত ১০, সরফরাজ ৪, মালিক ১৩, আসিফ ২২, শাদাব ২৯, ফাহিম ২১, নওয়াজ ৬, হাসান ০, উসমান ০*; স্ট্যানলেক ৪/৮, রিচার্ডসন ১/২২, স্টয়নিস ১/১৭, টাই ৩/৩৮, অ্যাগার ০/২৭, ম্যাক্সওয়েল ০/৩)।

অস্ট্রেলিয়া: ১০.৫ ওভারে ১১৭/১ (শর্ট ১৫, ফিঞ্চ ৬৮*, হেড ২০*, উসমান ০/৩১, নওয়াজ ০/২২, হাসান ১/১৮, শাদাব ০/৪১)।

ফল: অস্ট্রেলিয়া ৯ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: বিলি স্ট্যানলেক

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া