adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া ছাড়া গাজীপুর ও খুলনার মতো জাতীয় নির্বাচন হবে : মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়া জাতীয় নির্বাচন গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনের মতো হয়ে যাবে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, অনেকে বলেন, বিএনপির নির্বাচনে যাওয়া দরকার আমিও তাদের সাথে একমত। তবে বিএনপির নির্বাচনে যাওয়া দরকার তার চেয়েও বেশি দরকার খালেদা জিয়ার মুক্তি। তাকে ছাড়া নির্বাচন গাজীপুর-খুলনা সিটি নির্বাচনের মতো হয়ে যাবে। তাই আমি বলবো যারা নির্বাচনে যেতে চান তারা আগে খালেদা জিয়াকে মুক্তি করার ব্যবস্থা করেন। তাঁকে নিয়ে নির্বাচনে যাবো। বেগম খালেদা জিয়াকে নিয়ে নির্বাচনে যাবো এবং তাতে বিএনপি বিজয়ী হবে কেউ ঠেকাতে পারবে না।

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে চলমান গণতান্ত্রিক আন্দোলনে আওয়ামী সন্ত্রাসী ও বাকশালী পুলিশ র‌্যাব কর্তৃক গুম-খুন ও নির্মম নির্যাতনের শিকার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ আর্থিক সহায়তা প্রদান করে বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্প সেল। তারা ৬ টি পরিবারকে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেন। এর আগে বিগত আন্দোলনে ভূমিকা রাখতে গিয়ে পুলিশ, র‌্যাব ও সরকার দলীয় সন্ত্রাসীদের হাতে গুম-খুন-পঙ্গু হওয়া ১২৪ টি পরিবারকে ৬১ লক্ষ ৬৪ হাজার ৫০০ টাকা অনুদান প্রদান করে জাতীয়তাবাদী হেল্প সেল।

মির্জা আব্বাস বলেন, আজকে বাংলাদেশে ঘরে ঘরে স্বজন হারা মানুষের কান্নার রোল। আমরা সরকারের কাছে আহবান জানাই গুম হওয়া নেতাকর্মীদের ফিরিয়ে দিন। আর খুনের সাথে জড়িতদের বিচারের ব্যবস্থা করুন।

তিনি বলেন, জাতীয়তাবাদী হেল্প সেল বেশিদিন চলতে পারে না। হেল্প সেল বেশি দিন চালাতে হবে না যদি যারা গুম-খুন হচ্ছে তাদের চিহিৃত করে মূল্যেয়ান করি। হেল্প সেল দলের প্রতি সতায়নুভূতি। এটা বেশিদিন চালাতে চাই না। এটা করবো গরীব মানুষের জন্য নেতাকমৃীদের জন্য নয়। দল ক্ষমতায় আসলে কর্মীদের জন্য পুর্নভাষন করা হবে। বেগম খালেদা জিয়া জেল থেকে বের হয়ে আসবে এবং বিএনপি ক্ষমতায় আসবে কেউ ঠেকাতে পারবে না।

বিএনপি কোন কাপুষের দল না। বিএনপি একজন মুক্তিযোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের গড়া দল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৯৭১ সাল থেকে আন্দোলন-সংগ্রাম করে আসছেন। আর এ করনেই সরকার প্রতিহিংসায় বেগম খালেদা জিয়া থেকে শুরু করে তৃর্নমূল পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে নিয়ে নির্যাতন করছে। শুনছি এখন নাকি আবার বিএনপি নেতাকর্মীদের লিস্ট করছে। এসব লিস্ট ফিষ্ট দিয়ে কাজ হবে না। বিএনপির আন্দোলনে লিস্ট বাতাসে উড়ে যাবে। যারা জেলে আছেন তারা অত্যান্ত মানবতার জীবন যাপন করছেন। জেল খানায় একজন সুস্থ্য মানুষ অসুস্থ্য হয়ে যায়। সেখানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে একটি অসত্য মিথ্যা মামলায় কারাদন্ড দিয়ে বন্দি করে রাখা হয়েছে। বেগম খালেদা জিয়াকে কোন অবস্থাতেই সেখানে রাখা যায় না। তিনি অসুস্থ্য। কিন্তু মনোবল ভাঙ্গেনি।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের মধ্যে বিএনপি ভীতি। তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ভয় পায়। আওয়ামী লীগ ভীতিস্তস্থ্য তারেক রহমান কখন দেশে চলে আসেন। আওয়ামী লীগ বিষধর সাপ। তারা মনে করে বাংলাদেশের সব মানুষ তাদের শত্রু। মানুষ তাদের শত্রু ছিল না। তাদের অপশাসন, দুর্নীতি আর লুটপাটের কারনে শত্রু হয়ে গেছে।
গাজীপুর- খুলনা নির্বাচন প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, গাজীপুর- খুলনা সিটি নির্বাচনে সরকার কারচুপি করে বিজয়ী হয়েছে। তফসিল ঘোষণার পরপর বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার হুমকি ধামকি দিয়ে এলাকা ছাড়া করেছে। বিএনপি কৌশলগত কারনে প্রতিরোধ করেনি। তবে আগামীতে প্রতিরোধ করা হবে।

জাতীয়তাবাদী হেল্প সেলের সদস্য আরাফাতুল রহমান আপেলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ স্বনির্ভর বিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী মনি, যুবদল ঢাকা মহানগর দক্ষিনের সাধারণ সম্পাদক গোলাম মওলা শাহীন, ছাত্রদলের রাজিব আহসান পাপ্পু, জাতীয়তাবাদী হেল্প সেলের সম্বয়ক সুমন আহসানসহ গুম-খুন হওয়া পরিবারের সদস্যরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া