adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পেমেন্ট খুবই কম, সিনেমায় আর কাজের ইচ্ছে নেই : হারুন কিসিঞ্জার

বিনােদন ডেস্ক : প্রয়াত দিলদারের পর কৌতুক অভিনেতা হিসেবে বাংলা চলচ্চিত্রে জনপ্রিয়তা পেয়েছিলেন হারুন কিসিঞ্জার। প্রায় ৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। শুধু চলচ্চিত্রে নয়, ৪২টি কৌতুক অ্যালবাম প্রকাশ করেছেন। তবে সবকিছু থেকে দূরে সরে হারুন কিসিঞ্জার এখন আড়ালের মানুষ। আগের মতো তার সিনেমায় ব্যস্ততা নেই। নিজেকে ব্যস্ত রেখেছেন ভিন্ন কাজ দিয়ে।

বৃহস্পতিবার বিকেলে হারুন কিসিঞ্জার যখন সঙ্গে আলাপ করছিলেন, তখন তিনি ছিলেন গাজীপুরের কোনাবাড়িতে। জানালেন, সেখানে ইউটিউবের জন্য নির্মিত একটি শর্টফিল্মের শুটিং করছেন। হারুন কিসিঞ্জার বলেন: আমি এখন স্টেজ শো এবং ইউটিউবের কাজ নিয়ে সারাবছর ব্যস্ত থাকি।

‘‘দেশে-দেশের বাইরে স্টেজ শো হয়, সেখানে পারফর্ম করছি। গত ঈদে সিঙ্গাপুর শো করে এলাম। আগামী ঈদে যাবো মালয়েশিয়াতে। আমার ছাড়াও সেখানে যাবেন এন্ড্রু কিশোর, কনক চাপা, মনির খান যাবেন। স্টেজ শো করতে ভালোই লাগে। বছরে একাধিকবার দেশের বাইরে শো করতে যাওয়ার সুযোগ পাই। দুবাই, কাতার, লেবাননে শো করতে যাওয়ার সুযোগ হয়েছে বহুবার।’’

আগের মতো সিনেমায় দেখা যায় না কেন জানতে চাইলে হারুন কিসিঞ্জার বলেন, আমি একটি ছবিতে কাজ করছি, দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’। আগামী ৩ জুলাই তারিখ আমার শুটিং আছে।

‘‘সিনেমায় কাজ করলে পেমেন্ট কম, তাই আর সিনেমা করার ইচ্ছে নেই। স্টেজ শো এবং ইউটিউবের জন্য কাজ করলে ভালো পয়সা ইনকাম করা যায়। আমার কোনো ইউটিউব চ্যানেল নেই। নতুন নতুন ইউটিউব চ্যানেল আসছে। তারা কমেডি শো, শর্টফিল্ম নির্মাণ করছে। আমাকে নিয়ে কাজ করছে।’’

হারুন কিসিঞ্জার অভিনীত ছবি সর্বশেষ ছবি ‘কিস্তিমাত’ মুক্তি পেয়েছে ২০১৪ সালে। একটা সময় মান্না, রিয়াজ, আমিন খানদের মতো নায়কদের সঙ্গে নিয়মিত চলচ্চিত্রে অভিনয় করতেন তিনি। দেলোয়ার জাহান ঝন্টু, শাহ আলম কিরণ, এফ আই মানিক, ওস্তাদ জাহাঙ্গীর আলম, এমবি মানিকসহ গুণী নির্মাতাদের ছবিতে কাজ করেছেন তিনি।

তবে এখন যারা ছবি বানাচ্ছেন তাদের সঙ্গে কোনো যোগাযোগ নেই বলে জানান হারুন কিসিঞ্জার। ‘সিনেমায় কাজের আগ্রহ কমে যাওয়ার এটাও একটা কারণ’- বললেন হারুন কিসিঞ্জার।

তিনি বলেন: নতুন পরিচালকদের সঙ্গে আমার কোনো যোগাযোগ নেই বললেই চলে। নতুন নায়ক, নায়িকাদের সঙ্গেও তেমন কোনো সম্পর্ক নেই। এতদিন কাজ করে এসে আমি তো দ্বারে দ্বারে গিয়ে কাজ চাইতে পারি না! আর এখন সিনিয়র অনেক শিল্পীর হাতে কাজ নেই। এসব নিয়ে কারও মাথাব্যথা নেই। সবাই শুধু ফেসবুক গরম করার তালে ব্যস্ত!

চলচ্চিত্রে কৌতুক অভিনেতাদের প্রসঙ্গে হারুন কিসিঞ্জার আরও বলেন: মানুষ ছবি দেখে বিনোদনের আশায়। কৌতুক শিল্পীরা চলচ্চিত্রে বিনোদনের অপরিহার্য অংশ। তাদের আনন্দময় উপস্থিতি গল্পটাকে পূর্ণতা দেয়। কিন্তু তারাই আজকের দিনের চলচ্চিত্রে অবহেলিত। কেন? নির্মাতা-চিত্রনাট্যকাররা তাদের নিয়ে কেন ভাবেন না?

দিলদার মারা যাওয়ার পর এদেশের চলচ্চিত্রের অপূরণীয় ক্ষতি হয়েছিল বলে মনে করেন হারুন কিসিঞ্জার। তারপর তিনি কিছুটা হলেও সেই শূন্যতা পূরণের হাতছানি দিয়েছিলেন। এরপর ‘জামাই শ্বশুর’ ছবিতে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান তিনি। বলেন, ‘এই ছবিটি আমাকে সবচেয়ে প্রশংসা এনে দিয়েছে।’

ঢাকার বাসিন্দা হারুন কিসিঞ্জার দুই মেয়ে ও দুই ছেলের জনক। তার বড় মেয়ে স্বামীর সঙ্গে ইতালি থাকে, আরেক মেয়েকে বিয়ে দিয়েছেন দেশেই। এক ছেলে নাটক-টেলিফিল্মের ভিডিও এডিটর হিসেবে কাজ করছেন। ছোট ছেলে লেখাপড়া করছে। কথা শেষ করার আগে হারুন কিসিঞ্জার বলেন: আমি আর্থিকভাবে আল্লাহর রহমতে বেশ স্বচ্ছল। আমার কোনো অভাব নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া