adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কৌতিনিয়ো-নেইমারের গোলে ব্রাজিলের জয়, গর্জে উঠল ব্রাজিল

স্পোর্টস ডেস্কঃ জ্বলে উঠলেন নেইমার-কুটিনহো। গর্জে উঠল ব্রাজিল। বৃহস্পতিবার রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলকে স্বস্তির জয় এনে দিলেন এই দুই তারকা। সেইন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন কোস্টারিকাকে ২-০ গোলে হারালো ব্রাজিল। এই জয়ের ফলে তারা শেষ ষোলোর পথে এগিয়ে গেল। আর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো কোস্টারিকা।ব্রাজিল আজ দুইটি গোলই করেছে ম্যাচের ৯০ মিনিটের পর তথা অতিরিক্ত সময়ে। (৯০+১) মিনিটে ব্রাজিলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন ফিলিপে কুটিনহো। এরপর (৯০+৭) মিনিটে ব্যবধান ২-০ করেন নেইমার। যার ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এর আগে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল নেইমার-কুটিনহো জিসুসরা। গ্রুপ পর্বে ব্রাজিল তাদের বাকি ম্যাচটি খেলবে সার্বিয়ার ব্পিক্ষে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ জুন। একই দিনে কোস্টারিকা তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে।

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। যার ফলে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় ব্রাজিল-কোস্টারিকা। ২৬তম মিনিটে এগিয়ে যেতে পারতো ব্রাজিল। মার্সেলোর পাস থেকে শট দিয়ে বল জালে পাঠিয়েছিলেন বি-বক্সের মধ্যে দাঁড়িয়ে থাকা গ্যাব্রিয়েল জিসুস। কিন্তু গ্যাব্রিয়েল জিসুস অফসাইডে থাকায় গোলটি বাতিল হয়ে যায়।

বিরতি থেকে ফিরে কোস্টারিকার দুর্গে মুহুর্মুহু আক্রমণ করতে থাকে ব্রাজিল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না তারা। আক্রমণ করেছে কোস্টারিকাও। কিন্তু ব্রাজিলের শক্ত রক্ষণভাবে তাদের আক্রমণ বারবার রুখে দিয়েছে। অনেকেই ভেবেছিলেন ম্যাচটি হয়তো গোলশূন্য সমতায় শেষ হবে। কিন্তু সেটি হতে দেননি নেইমার-কুটিনহো।

(৯০+১) মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে গ্যাব্রিয়েল জিসুসের সহায়তায় কেইলর নাভাসকে বোকা বানিয়ে বল জালে পৌঁছে দেন ফিলিপে কুটিনহো। এরপর (৯০+৭) মিনিটে ডগলাস কস্তার দারুণ পাস থেকে গোলের একেবারের কাছাকাছি জায়গা থেকে সহজে বল জালে পাঠিয়ে দেন নেইমার। আজ কুটিনহো এবং নেইমার দুইজনই গোল করলেও গোল করার আগে হলুদ কার্ড দেখেছেন। ৮১তম মিনিটে নেইমার ও কুটিনহোকে হলুদ কার্ড দেখান রেফারি। আজ ম্যাচ সেরা হন ফিলিপে কুটিনহো।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টে ইতোমধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ইতোমধ্যে বিদায় নিয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর ও পেরু ও কোস্টারিকা। আগামী ২৮ জুন শেষ হবে গ্রুপ পর্বের খেলা। ৩০ জুন শুরু হবে নকআউট পর্ব। আর ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া