adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আর্ন্তজাতিক যোগ দিবস ২১ জুন

নিজস্ব প্রতিবেদক : ভারতীয় হাইকমিশনের উদ্যোগে গত বছরের ন্যায় এবারও বাংলাদেশে আর্ন্তজাতিক যোগ দিবস পালন করতে যাচ্ছে। আগামী ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। চতুর্থবারের মতো সারাবিশ্বে পালন করা হবে এ দিবসটি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সকাল সাড়ে ৫ টায় যোগ দিবসের মূল অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানে যোগদানের জন্য আগ্রহীদের আমন্ত্রণ জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

মঙ্গলবার যোদ বিদস উপক্ষ্যে ভারতীয় হাইকমিশনে এক প্রস্তুতিমূলক অনুশীলনের আয়োজন করা হয়। এতে শিল্পী, অভিনেতা-অভিনেত্রীসহ সাংস্কৃতিক ব্যক্তিত্ব, যোগগুরু ও যোগ অনুরাগীরা অংশ নেন। এতে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলাও যোগ দেন।

এ সময় হর্ষবর্ধন শ্রিংলা বলেন, গতবছর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৫ হাজার মানুষ যোগ দিবসে অংশ নিয়েছিলেন। এবার তার চেয়ে বেশী অংশ নেবেন আশা করি। আমরাও এ দিবসটি উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছি। দিবসটি সফল করতে ইতিমধ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও ক্রিয়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

অনুষ্ঠানে লাকি ড্র অনুষ্ঠিত হবে। প্রথম পুরস্কার টাটার গাড়ী, দ্বিতীয় পুরস্কার বাজাজ মটর সাইকেল। তৃতীয় হলিডে প্যাকেজ ঢাকা- দিল্লি, চতুর্থ ঢাকা-কলকাতা হলিডে প্যাকেজ এবং সোনারগাঁয়ে হোটেল একদিন থাকা-খাওয়া প্যাকেজ।

যোগ হল প্রাচীন ভারতে উদ্ভূত এক বিশেষ ধরনের শারীরিক ও মানসিক ব্যায়াম এবং আধ্যাত্মিক অনুশীলন প্রথা। এর উদ্দেশ্য মানুষের শারীরিক ও মানসিক সুস্থতাবিধান। এই প্রথা ভারতে আজও প্রচলিত আছে। ২০১৪ সালের ১১ ডিসেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদ ২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে ঘোষণা করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া