adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ভ্যাট-ট্যাক্স ফাঁকি দেয়ায় ‘ইনফিনিটি’কে আড়াই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : বিদেশ থেকে অবৈধভাবে সরকারি ভ্যাট-ট্যাক্স ফাঁকি দিয়ে আনা জামা-কাপড় বিক্রির অভিযোগে কাপড়ের ব্রান্ড শপ ‘ইনফিনিটি’কে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রাজধানীর বেইলি রোডের এই শো-রুমে অভিযান চালায় ঢাকা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার বেলা ১১টা থেকে তিনটা পর্যন্ত এই অভিযান চালানো হয়।

এছাড়া বাসি পচা ও নোংরা-অপরিচ্ছন্ন পরিবেশে ইফতার সামগ্রী বিক্রির অভিযোগে আরও তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো মধ্যে বেইলি রোডের নবাবি ভোজকে ৫০ হাজার টাকা, নিউ ঢাকা কাবাব অ্যান্ড বিরিয়ানি হাউজকে ৫০ হাজার এবং কনকর্ড কসমেটিকসকে এক লাখ টাকা আদায় করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও আফরোজা খান। সহযোগিতায় ছিল আর্মড পুলিশ ব্যাটালিয়ান।

অভিযান শেষে অধিদপ্তরের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মো. শাহরিয়ার বলেন, ‘বেইলি রোডের কাপড়ের ব্র্যান্ড শপ ইনফিনিটি সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে বিদেশ থেকে অবৈধভাবে পোশাক এনে বিক্রি করত। এসময় তাদের কাছে আমদানি করা কাপড়ের অরজিনাল কাগজ দেখাতে বলা হলে তা পারেনি প্রতিষ্ঠানটি। পরে তাদেরকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।’

শাহরিয়ার বলেন, এছাড়া টুইন টাওয়ারের কনকর্ড কসমেটিকসকে এক লাখ টাকা জরিমানা করা হয়। তারাও অবৈধভাবে বিদেশ থেকে ভ্যাট-ট্যাক্স ফাঁকি দিয়ে মেয়েদের বিভিন্ন অলঙ্কার এনে বিক্রি করত। তাদের কাছেও কাগজ চাওয়া হলে দেখাতে পারেনি।’

এই কর্মকর্তা জানান, অভিযান দলটি পরে শান্তিনগরের দুটি রেস্টুরেন্টে যায়। সেখানেও কয়েক দিনের পুরাতন ইফতার নতুন করে বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগ পাওয়া যায়। পরে তাদেরকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া