adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মওদুদ বললেন – বদি বিদেশ যাওয়ার পর মাদকবিরােধী অভিযান গ্রহণযোগ্যতা হারিয়েছে

নিজস্ব প্রতিবেদক : মাদক ব্যবসায় পৃষ্ঠপোষকতার অভিযোগে আলোচিত সাংসদ আবদুর রহমান বদি বিদেশে যাওয়ার পেছনে সরকারের সায় রয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ।

তিনি বলছেন, মাদক ব্যবসায়ীদের তালিকায় নাম থাকা এই সংসদ সদস্য বিদেশে যাওয়ার পর থেকে চলমান মাদকবিরোধী অভিযান গ্রহণযোগ্যতা হারিয়েছে।

অভিযানে কথিত বন্দুকযুদ্ধের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড হচ্ছে অভিযোগ করে অবিলম্বে এই অভিযান বন্ধের দাবি জানিয়েছেন সাবেক আইনমন্ত্রী মওদুদ।

এসব ‘হত্যাকাণ্ড’ তদন্তে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর নির্দেশে গত মাসের মাঝামাঝিতে দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরুর করে আইনশৃঙ্খলা বাহিনী। অভিযানে কথিত বন্দুকযুদ্ধে অন্তত ১৩০ জন নিহত হয়েছেন।

বন্দুকযুদ্ধের নামে তাদের ‘হত্যা’ করা হয়েছে বলে অভিযোগ করেছেন মানবাধিকারকর্মীরাও। দেশের শীর্ষস্থানীয় লেখক-অধ্যাপক, কবি ও সংস্কৃতিকর্মীরাও এই ‘বিচার বহির্ভূত হত্যার’ সমালোচনা করে অবিলম্বে তা বন্ধের দাবি জানিয়েছেন।

আবদুর রহমান বদি আবদুর রহমান বদি এরপরও প্রতি রাতেই পুলিশ-র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ প্রাণহানির মধ্যে বুধবার এক আলোচনা সভায় অভিযানের উদ্দেশ্য নিয়ে ক্ষমতাসীনদের সমালোচনায় সোচ্চার হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।
মাদক নির্মূলে সরকার আন্তরিক হলে আবদুর রহমান বদি বিদেশে যাওয়ার সুযোগ পেতেন না বলে মনে করেন তিনি।

মওদুদ বলেন, “এমপি বদি যাকে দেশের সকল মানুষ জানে একজন শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে তাকে আপনারা বিদেশে যাওয়ার জন্য ব্যবস্থা করে দিলেন। এর মাধ্যমে মাদকবিরোধী অভিযানে সরকারের আর গ্রহণযোগ্যতা থাকে না।”

কক্সবাজার-৪ আসনের (টেকনাফ-উখিয়া) আওয়ামী লীগের সংসদ সদস্য বদি ও তার ঘনিষ্ঠ আত্মীয়দের বিরুদ্ধে মাদক পাচারে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। সরকারি সংস্থার প্রতিবেদনেও তার বিরুদ্ধে মাদক মাদকপাচারে মদদদানের অভিযোগ উঠে এসেছিল।

মাদকবিরোধী অভিযান শুরুর পর বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের বক্তব্যে বদির কথা উঠে আসে। ফেইসবুকেও ব্যাপক আলোচনা হয় তাকে নিয়ে। টেকনাফের এই সাংসদকে নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের।

স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খাঁন কামাল বলেছিলেন, বদির বিরুদ্ধে অভিযোগ আছে, কিন্তু প্রমাণ নেই।

আলোচনার মধ্যে গত শুক্রবার আবদুর রহমান বদি ‘ওমরা পালনের জন্য’ সৌদি আরব গেছেন বলে তার ব্যক্তিগত সহকারী হেলাল উদ্দিন জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া