adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলকাতা নাইট রাইডার্স প্লে অফের আশা বাঁচিয়ে রাখল

স্পাের্টস ডেস্ক : আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্স ভালো-মন্দ মিলিয়ে এগোচ্ছিল। তবে শনিবার কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হওয়ার আগে টানা দুই ম্যাচে হার প্লে অফ নিয়ে শঙ্কায় ফেলে দিয়েছিল দলটিকে। অবশ্য এদিন নিজেদের ১১তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে রেকর্ড রান করে হারিয়েছে দলটি। তাতে প্লে অফের আশা বেঁচে থাকল কেকেআরের।

এদিন ইনদোরে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২৪৫ রান করে কেকেআর। যা আইপিএলের ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ দলীয় স্কোর। এই রান তাড়া করতে নেমে পাঞ্জাবও কম যায়নি। ৮ উইকেটে ২১৪ রান তোলে দলটি। যদিও নিজেদের ইনিংসের মাঝপথেই জয়ের পথ থেকে সরে যায়। ২৪৬ রানের লক্ষ্য একটু বড়ই ছিল। তাই ৩১ রানে পরাজয় বরণ করতে হয়েছে দলটিকে। ক্রিস গেইল ঝড় তুলতে পারেননি।

১১ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে কেকেআর। আর ১০ খেলায় ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পাঞ্জাব।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন লোকেশ রাহুল ও ক্রিস গেইল। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় স্কোর ২৬৩/৫। ২০১৩ সালে পুনে ওয়ারিওর্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর সেই রানে বড় অবদান ছিল তখনকার বেঙালুরু তারকা ক্রিস গেইলের। ১৭৫ রানে অপরাজিত ছিলেন তিনি। এদিন পাঞ্জাবের হয়ে গেইল তেমন কিছু করতে পারলে জয় ধরা দিতেই পারতো। কিন্তু এই ব্যাটিং দানব করলেন মাত্র ২১ রান। তাতে লোকেশ রাহুলের সঙ্গে তার ৫৭ রানের জুটির পতন ঘটে।

তবে রাহুল ২৯ বলে ৭ ছক্কা ও ২ চারে ৬৬ রান করলেন। এছাড়া অ্যারন ফিঞ্চ ২০ বলে ৩ ছক্কায় করেন ৩৪ রান। অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন ২২ বলে ৪ চার ও ৩ ছক্কায় করেছেন ৪৫ রান। কেকেআরের পক্ষে সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল। এছাড়া ২ উইকেট নিয়েছেন প্রশিদ্ধ কৃষ্ণা।

এর আগে কেকেআরকে রান পাহাড়ে তুলে দেন সুনিল নারিন ও দিনেশ কার্তিক। আন্দ্রে রাসেল, ক্রিস লিন ও রবিন উথাপ্পার ছোট ছোট ইনিংসের ভূমিকাও কম নয়। নারিন ৩৬ বলে ৪টি ছক্কা ও ৯ চারে সর্বোচ্চ ৭৫ রান করেন। ২৩ বলে ৩ ছক্কা ও ৫ চারে ৫০ রান করেন কার্তিক। ক্রিস লিন ২৭, উথাপ্পা ২৪ ও রাসেল করেছেন ৩১ রান। পাঞ্জাবের পক্ষে অ্যান্ড্রু টাই সর্বাধিক ৪ উইকেট নেন।

ম্যাচসেরা হয়েছেন সুনিল নারিন। ব্যাটিংয়ের পাশাপশি বল হাতেও পরে ১ উইকেট নেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া