adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

২০১৯ সালে ভারতের প্রধানমন্ত্রী হতে প্রস্তুত, ইঙ্গিত রাহুলের

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে আগামী বছরের লোকসভা নির্বাচনে কংগ্রেস একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরলে প্রধানমন্ত্রী হতে তৈরি আছেন বলে জানিয়েছেন দলটির সভাপতি রাহুল গান্ধী।

মঙ্গলবার ব্যাঙ্গালুরুতে বিশিষ্ট নাগরিকদের এক সমাবেশে খোলাখুলিই একথা বলেছেন রাহুল। এ নিয়ে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হতে প্রস্তুত বলে ইঙ্গিত দিলেন তিনি।

এর আগে গতবছর সেপ্টেম্বরে বার্কলেতে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের প্রশ্নের জবাবে এ কথাই বলেছিলেন তরুণ এই নেতা।

মঙ্গলবার ব্যাঙ্গালুরুর সমাবেশে রাহুলকে প্রশ্ন করা হয়, আগামী সাধারণ নির্বাচনে কংগ্রেস একক সংখ্যাগরিষ্ঠতা পেলে তিনি প্রধানমন্ত্রী হতে রাজি হবেন কি-না।

উত্তরে কংগ্রেস সভাপতি বলেন, “বিষয়টি অনেক কিছুর উপর নির্ভর করছে…. এটি নির্বাচনে কংগ্রেস কেমন ফল করে তার উপর নির্ভর করছে। আমি বলতে চাচ্ছি.. যদি কংগ্রেস সবচেয়ে সংখ্যাগরিষ্ঠ দল হয় তবে হ্যাঁ।”

নরেন্দ্র মোদী আর কখনো প্রধানমন্ত্রী হতে পারবেন কিনা এ প্রশ্নের জবাবে রাহুল বলেন, “আমি প্রায় নিশ্চিত যে মোদী আর কখনোই প্রধানমন্ত্রী হবেন না…আমি তার মুখে সেটার আভাস দেখতে পাই। তিনিও এটা জানেন।”

রাহুলের এ মন্তব্যের জবাবে মোদীর দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র সামবিত পাত্র বলেন, “আমরা যখন রাহুল গান্ধীর প্রধানমন্ত্রী হওয়ার ইচ্ছার কথা জানতে পেরেছি, আমাদের খুব হাসি পেয়েছে। ব্যাপারটি অনেকটা বিনোদনের মত…তিনি এর আগে দলের সহ-সভাপতি ছিলেন এবং নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির জন্য দায়ী। দলের সভাপতি হিসেবেও একই ঘটনা ঘটবে। একের পর এক নির্বাচন হবে এবং তিনি কংগ্রেসের হয়ে হারবেন।”

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া