adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন সাকিব – তামিমের খোঁজে বিসিবি

নিজস্ব প্রতিবেদক : অনেকদিন ধরেই বাংলাদেশ জাতীয় দলের জন্য নতুন (প্রতিভাবান) সাকিব – তামিমের খোঁজ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। খেলোয়াড়দের সংখ্যা বাড়ানোর জন্য বেসরকারি ক্রিকেট একাডেমির দিকেও নজর দিয়েছে বিসিবি। তারই ভিত্তিতে ঢাকার ৩২টি ক্রিকেট একাডেমি নিয়ে নক আউট ভিত্তিক টুর্নামেন্টের আয়োজন করেছে। যার নাম হলো একাডেমি কাপ।

আগামী ২০ থেকে ৫ই জুন হবে চলবে এই টুর্নামেন্ট। ৪০ ওভারের এই টুর্নামেন্টের জন্য ভেন্যু হিসেবে ঠিক করা হয়েছে বিকেএসপি, সিটি ক্লাব ও ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠ।

বিসিবির মূল উদ্দেশ্য এই টুর্নামেন্ট থেকে ১৫/২০ জন প্রতিভাবান তরুণকে খুঁজে বের করা। যাদের দেওয়া হবে প্রশিক্ষণের সুযোগ দেওয়ার মাধ্যমে নিজেদের একাডেমির আওয়ায় আনতে চায় বোর্ড।

আজ মিরপুরে এক সংবাদ সম্মেলনে এই টুর্নামেন্ট নিয়ে গেম ডেভোলাপমেন্টের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন বলেন,‘এবার পাইলট প্রজেক্ট হিসেবে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে। ঢাকায় এখন প্রচুর একাডেমি। তাদের থেকে ৩২টি একাডেমি নিয়ে টুর্নামেন্টের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

তিনি আরো বলেন,‘একেবারে নতুন তরুণরা এই টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে। একাডেমিগুলোতে অনুশীলনের সুযোগ থাকলেও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার সুযোগ-সুবিধা নেই। এর খেলার মাধ্যমে তরুণরা তাদের প্রতিভা দেখানোর সুযোগ পাবে। সেখানে আমাদের নির্বাচকরা কিংবা ক্রীড়া উন্নয়ন বিভাগের প্রতিনিধিরা থাকবেন। তাদের কাজ হবে ১৫-২০ জন বা তার বেশি তরুণ প্রতিভাবান খুঁজে বের করা।’

প্রতিভাবানদের বাঁছাই করে তাদেরকে নিয়ে আলাদা ভাবে বিসিবির কাজ করার বিষয়েও জানান খালেদ মাহমুদ সুজন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া