adv
২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সেনাবাহিনীর ৩ আর্টিলারি ইউনিটের পতাকা উত্তোলন

ডেস্ক রিপাের্ট : সেনাবাহিনীকে আধুনিকীকরণের ধারাবাহিকতায় বুধবার তিনটি আর্টিলারি ইউনিটের পতাকা উত্তোলন করা হয়েছে। সাভার ৯ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৪৫ এমএলআরএস রেজিমেন্ট আর্টিলারি, ৪৬ ডিভিশন লোকেটিং ব্যাটারি আর্টিলারি ও ৬ স্বতন্ত্র এডি আর্টিলারি ব্রিগেডের অধীনস্থ ৪৩ শোরাড মিসাইল রেজিমেন্ট আর্টিলারির পতাকা উত্তোলন করা হয়। এর মাধ্যমে সেনাবাহিনীর উন্নয়ন রুপকল্প ফোর্সেস গোল-২০৩০ বাস্তবায়নের আরেকটি মাইলফলক সংযোজিত হলো।

বুধবার সকালে সাভার ক্যান্টনমেন্টের কোর অব মিলিটারি (সিএমপি) সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে প্রধান অতিথি হিসেবে এই আর্টিলারি পতাকা উত্তোলন করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

এ সময় সেনাপ্রধানকে অভ্যর্থনা জানান সাভার এরিয়া কমান্ডার ও জিওসি ৯ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মো. আকবর হোসেন। পরে প্যারেড কমান্ডার মেজর টিএম আবিদ শাহরিয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন করেন। শেষে সেনাপ্রধান তিনটি আর্টিলারির বিভিন্ন সরঞ্জাম পরিদর্শন করেন।

অনুষ্ঠানে সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেন, সকল সেনা সদস্যদের প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে ওঠার লক্ষ্যে সদা প্রস্তুত থাকতে হবে। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার লক্ষ্যে সেনাবাহিনীতে সংযোজিত হলো তিনটি আর্টিলারি। সেই সঙ্গে সেনা সদস্যদের পেশাদারিত্বের মান অর্জন করে যেকোনো হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ দেন তিনি।

এ সময় সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাভার সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেনসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া