adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের এখনও এক উইকেটের অপেক্ষা

স্পাের্টস ডেস্ক : ২৯৯, টি-টুয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেটের মাইলফলক সামনে রেখে ২৯৯ সংখ্যাটাতেই যে আটকে আছেন সাকিব। তাও দুই ম্যাচ। বাংলা নববর্ষের দিনে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৪ হাজার রানের মাইলফল ছোঁয়ার পাশাপাশি বল হাতে ২ উইকেট নিয়েছিলেন। তাতে টি-টুয়েন্টিতে তার উইকেট সংখ্যা দাঁড়ায় ২৯৯-এ। কিন্তু এরপর কিংস ইলেভেন পাঞ্জাবের পর রোববার চেন্নাই সুপার কিংসের বিপক্ষেও টানা দুই ম্যাচ উইকেটশূন্য বিশ্বের অন্যতম সেরা অল রাউন্ডার। তাই ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিরল ডাবলটাও আটকে আছে সাকিবের।

টি-টুয়েন্টি ক্রিকেটে ৪০০০ রানের সঙ্গে ৩০০ উইকেট। অনন্য এই রেকর্ড আছে শুধু ক্যারিবিয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর। ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সাকিব এই রেকর্ডের মালিক হওয়ার অপেক্ষায়। কিন্তু চেন্নাইয়ের বিপক্ষে রোববার ৪ ওভার বল করে ৩২ রান খরচা করলেও কোনো উইকেট পাননি সাকিব। নিজের তৃতীয় ওভারে আম্বাতি রাইডুর বিপক্ষে ক্যাচে আউটের দাবিতে রিভিউ নিয়েও অবশ্য উইকেট পাননি।

হায়দ্রাবাদে এদিন চেন্নাই ইনিংসের তৃতীয় ওভারে প্রথম আক্রমণে আনা হয় সাকিবকে। ৪ রান খরচ করেন তিনি। এরপর সপ্তম ওভারে ফের আক্রমনে আনা হয় হলে ৫ রান খরচ করেন। ১৩তম ওভারে নিজের তৃতীয় ওভার করতে এসে ৯ রান ব্যয় করলেন সাকিব। ১৫তম ওভারটা হলো ব্যয়বহুল। নিজের শেষ ওভারটিতে ১৪ রান দিয়েছেন সাকিব।

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে ৪ হাজার রানের মাইলফলক ছোঁয়ার দিনে ব্যাট হাতে ২৭ রানের পাশাপশি বল হাতে নেন ২ উইকেট। ২৯৯ উইকেট নিয়ে পরের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে উইকেটশূন্য ছিলেন সাকিব। গেইলঝড়ের ম্যাচে অবশ্য ২ ওভারের বেশি বল করেননি সেদিন। সাকিবের ডাবল দেখার অপেক্ষা তাই বাড়ে দর্শকদের।

চেন্নাইয়ের বিপক্ষে সেই অপেক্ষার অবসান চেয়েছিলেন সবাই। কিন্তু এদিনের বিকেল অপেক্ষায় রাখলো সবাইকে। ২৯৯ সংখ্যাটা যেন ‘কুফা’য় পরিণত হলো সাকিবের জন্য। এই সংখ্যায় পৌঁছানোর আগে আইপিএলে টানা তিন ম্যাচেই উইকেট পেয়েছিলেন সাকিব। মোট ৫ উইকেট এই আসরে বাঁহাতি স্পিনারের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া