adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ইংল্যান্ডের নির্বাচকের দায়িত্বে সাবেক ক্রিকেটার এড স্মিথ

স্পাের্টস ডেস্ক : ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক টেস্ট ব্যাটসম্যান এড স্মিথ। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই ঘোষণা দিয়েছে।

ইসিবি জানিয়েছে, জেমস হুইটিকারের স্থলাভিষিক্ত স্মিথ সিনিয়র টেস্ট দল ছাড়াও টি-২০ ও ওয়ানডে দলের খেলোয়াড় নির্বাচনে কাজ করবেন।

এদিকে নতুন দায়িত্ব পেয়ে ক্রিকেট লেখক ও ব্রডকাস্টার স্মিথ বলেছেন, ‘জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব পেয়ে আমি দারুণ খুশী। আগে আমি যা করেছি তা নিয়েও আমি দারুণ সন্তুষ্ট ছিলাম। কিন্তু ইংলিশ ক্রিকেটের উন্নয়নে একেবারে সামনে থেকে কাজ করার এই সুযোগ পাওয়া সত্যিই সৌভাগ্যের।’

ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণীতে ডিগ্রীপ্রাপ্ত ৪০ বছর বয়সী স্মিথ ইসিবির এক বিবৃতিতে বলেছেন, নির্বাচন ও প্রতিভা বাছাইয়ের বিষয়টি নিয়ে সবসময়ই আমি আগ্রহী ছিলাম। ইংল্যান্ড ক্রিকেটের জন্য এই সময়টা বেশ ভাল যাচ্ছে। হেড কোচ ট্রেভর বেলিস, টেস্ট অধিনায়ক জো রুট ও সীমিত ওভারের অধিনায়ক এভিন মরগ্যানের সাথে কাজ করতে আমি মুখিয়ে আছি। আমাদের সামনে এখন একটাই চ্যালেঞ্জ, সব ধরনের ফর্মেটে ধারাবাহিকতা বজার রাখার জন্য প্রতিভার সন্ধান করা।

তিন সদস্যের প্যানেলে বেলিসের সাথে স্থায়ী চাকরিতে নিয়োগ পেয়েছেন স্মিথ। কেন্ট ও মিডলসেক্সের সাবেক এই ব্যাটসম্যান কাউন্টিতে চমৎকার ফর্মে থাকা অবস্থায় ইংল্যান্ডের হয়ে ২০০৩ সালে তিনটি হোম টেস্ট খেলেছেন। প্রথম টেস্ট ইনিংসে তিনি ৬৪ রান করলেও পরের চারটি ইনিংসে মাত্র ২৩ রান করে দল থেকে বাদ পড়েন।

ইংল্যান্ড ক্রিকেটের পরিচালক ও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক এন্ড্রু স্ট্রস বলেছেন, বেশ কয়েকটি কারণে এই পদের জন্য স্মিথই যোগ্য ব্যক্তি ছিলেন। প্রতিভা বাছাইয়ের ক্ষেত্রে তার অসাধারণ দক্ষতা রয়েছে। এই বিষয়ের ওপর সে যথেষ্ঠ পরিমাণ রিসার্চ করেছে। আন্তর্জাতিক ক্রিকেটে তার শক্তিশালী প্রাতিষ্ঠানিক দক্ষতা ও অভিজ্ঞতা আছে। একেবারে নতুন চিন্তা ভাবনা নিয়ে সে এই কাজ করতে আসবে। আশা করছি তার ধারণাগুলো ইংল্যান্ডের ক্রিকেটে কাজে আসবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া