adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল

ক্রীড়া প্রতিবেদক : পাঁচটি দেশ নিয়ে ঢাকার মিরপুরে আগামী শনিবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র পুরুষ ভলিবল টুর্নামেন্ট। এস আলম গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই আসর অনুষ্ঠিত হবে। গতকাল নগরীর একটি পাঁচতারা হোটেলে আয়োজিত জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন কর্মকর্তারা। এসময় বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু ও এশিয়ান ভলিবল টেকনিক্যাল কমিটির প্রতিনিধি মাসুদ ইয়াদজান পানাহ উপস্থিত ছিলেন।

২০১৬ সালের পর দ্বিতীয়বারের মতো ঢাকায় বসবে এ আসরটি। ২১ এপ্রিল শনিবার থেকে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুরু হবে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ। এবারের আসরে অংশ নিবে ছয়টি দল। নেপাল, তুর্কমেনিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ, উজবেকিস্তান ও স্বাগতিক বাংলাদেশ। প্রথমবার শিরোপা জয় করেছিল বাংলাদেশ।

বাংলাদেশ দলের অধিনায়ক হরিষৎ বলেন, ‘অধিনায়ক হিসেবে এটা আমার প্রথম টুর্নামেন্ট। গত আসরের মতো এবারও শিরোপা ধরে রাখাটাই আমাদের লক্ষ্য। গত আসরের চেয়ে এবার আমাদের দলটা আরো বেশি শক্তিশালী। অভিজ্ঞ খেলোয়াড়ের পাশাপাশি প্রতিভাবান খেলোয়াড়রাও রয়েছে দলে। ইরানে ২১ দিনের প্রশিক্ষণ ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচ খেলেছি। আশা করছি আমরা শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পারব।’

টুর্নামেন্টের ছয়টি দলকে দুই গ্রুপে বিভক্ত করা হয়েছে। ‘এ’ গ্রুপে খেলবে বাংলাদেশ, মালদ্বীপ ও নেপাল। আর ‘বি’ গ্রুপে কিরগিজস্তান, তুর্কমেনিস্তান ও উজবেকিস্তান। ২১ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলা। ২৫ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। আর ২৭ এপ্রিল বিকেল ৩টায় হবে ফাইনাল।

বিকাল ৩টায় টুর্নামেন্টের উদ্বোধন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এসময় বিশেষ অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, সংসদ সদস্য আলহাজ্জ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ, এফবিসিসিআই’র সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শেখর।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া