adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রহস্য কাটেনি অলড্রিনের ‘ভিনগ্রহী যানের’

ডেস্ক রিপাের্ট : চাঁদের মাটিতে মানুষের প্রথম পা রাখার ৪৯ বছর কেটে গেছে। কিন্তু এখনও সমাধান হয়নি একটি রহস্যের। নিল আর্মস্ট্রংয়ের পর দ্বিতীয় মানুষ হিসেবে চাঁদের মাটিতে পা রেখে ছিলেন এডুইন অলড্রিন।

পা রাখার পরই এডুইন অলড্রিন দাবি করেছিলেন অ্যাপোলো ১১ যানে করে চাঁদের দিকে যাওয়ার সময় তারা একটি রহস্যময় উড়ন্ত বস্তুকে দেখেছিলেন- যা ভিনগ্রহীদের মহাকাশযান বলেই তাদের বিশ্বাস।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের ওহাইয়োতে অবস্থিত ‘দ্য ইন্সটিটিউট অব বায়ো অ্যাকোয়াস্টিক বায়োলজি’ অলড্রিন ও তার সঙ্গীদের ‘ভয়েস প্যাটার্ন’ পরীক্ষা করে দেখেছেন তারা মোটেই মিথ্যা বলছেন না- যা বলছেন সেটা তারা বিশ্বাস করেই বলছেন।

নিশ্চিতভাবেই এ ঘটনা ফ্লাইং সসার বা ভিনগ্রহীদের যান দেখার দাবিকে আরও জোরালো করে তুলবে।

২০০৫ সালে ‘ফার্স্ট অন দ্য মুন : দ্য আনটোল্ড স্টোরি’ নামের একটি ডকুমেন্ট্রিতে অলড্রিন জানিয়েছিলেন, তিনি ও তার সঙ্গীরা একটি রহস্যসয় উড়ন্ত যান দেখেছিলেন চাঁদে যাওয়ার পথে। পরে অলড্রিন জানিয়েছিলেন, তিনি ভিনগ্রহীদের অস্তিত্বে বিশ্বাস করেন। তাদের বক্তব্যকে পরীক্ষা করে দেখা গেছে তাদের দাবি সত্যি।

অলড্রিন অবশ্য জানিয়েছেন, যুক্তি দিয়ে তিনি তার দাবিকে ব্যাখ্যা করতে পারবেন না। তবে তিনি সত্যিই মহাকাশে অজানা উড়ন্ত বস্তুকে ভেসে বেড়াতে দেখেছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া