adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পদত্যাগ করলেন ইসলামী ব্যাংক চেয়ারম্যান আরাস্তু খান

নিজস্ব প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আরাস্তু খান পদত্যাগ করেছেন। তার পদত্যাগের পর ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল হাসানকে নতুন চেয়ারম্যান করা হয়েছে বলে ব্যাংকটির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার ব্যাংকের পরিচালনা পর্ষদের এক সভায় আরাস্তু খান পদত্যাগপত্র জমা দেন। এতে তিনি ব্যক্তিগত কারণ দেখিয়েছেন বলে ইসলামী ব্যাংকের সূত্র জানিয়েছে। ব্যাংকটির ওয়েবসাইট থেকেও তার ছবি সরিয়ে ফেলা হয়েছে।

এর আগে এপ্রিলের প্রথম সপ্তাহে ব্যাংকটির ব্যবস্থাপনা কমিটির শীর্ষ ৫ জন কর্মকর্তাকে অপসারণ করা হয়। যদিও সেসময় ইসলামী ব্যাংকের পক্ষ থেকে তারা সবাই পদত্যাগ করেছেন দাবি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের জানুয়ারি মাসে ইসলামী ব্যাংকে ব্যাপক পরিবর্তন আনা হয়। সেসময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আব্দুল মান্নানকে কোনো আভাস ছাড়াই অপসারণ করা হয়। একই সঙ্গে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার এবং ভাইস চেয়ারম্যান মো. আজিজুল হককেও সরানো হয়। এরপর ব্যাংকটির নতুন চেয়ারম্যান হিসাবে সাবেক সচিব আরাস্তু খানকে নির্বাচিত করা হয়। একইসঙ্গে নতুন ভাইস চেয়ারম্যান হন অধ্যাপক সৈয়দ আহসানুল আলম আর নতুন এমডি হিসাবে নিয়োগ দেওয়া হয় ইউনিয়ন ব্যাংকের এমডি মো. আব্দুল হামিদ মিঞাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া