adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আপনি মেগা প্রজেক্টের সাথে দুর্নীতিও করছেন এটা কেনো বলছেন না’ (ভিডিও)

ডেস্ক রিপাের্ট : আপনি ফ্লাইওভার বানাচ্ছেন, রাস্তা বানাচ্ছেন সবকিছু ঠিক আছে তাতে আমার কোনো সমস্যা নেই, কিন্তু আপনি শুধু মেগা প্রজক্ট,মেগা উন্নয়ন বলছেন ‘হোয়াই ডোন্ট ইউ সে’ মেগা দুর্নীতিও করছেন; এক টিভি টকশোতে এই কথাগুলো বলছিলেন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সারাজীবন প্রধানমন্ত্রী থাকবেন না, পৃথিবীতে কেউ থাকে নাইতো। মাননীয় প্রধানমন্ত্রী এখন থেকে ৮,৯ বছর আগে জুন মাসের ২৯ তারিখে সন্ধ্যা সাড়ে ৭টার সময় পার্লামেন্টে বসে পবিত্র কুরআনের একটি আয়াত বলেছিলেন।

এই পবিত্র আয়াতটি শুধু বেগম জিয়ার ক্ষেত্রে প্রজোয্য নয়, শুধু মাননীয় প্রধানমন্ত্রীর ক্ষেত্রে প্রজোয্য নয় এটা ওনাদের পূর্বে যে নেতা ছিল এবং পরে যে নেতারা আসবেন তাদের জন্যও প্রযোজ্য। তাহলে আমরা কেন আঙ্গুলটা একজনের দিকে দেই। এটা যদি মনে রাখি আল্লাহ যতদিন চান ততদিন ক্ষমতায় থাকবো। এখান থেকে ৫ মাস আগে বাংলাদেশের পত্রিকাগুলিতে শিরোনাম ছিল ব্যাংক অলস টাকা নিয়ে বসে আছে, বিনিয়োগ করতে পারছে না। হঠাৎ করে এই দেড় দুই মাস যাবৎ দেখা যাচ্ছে ব্যাংকে তারল্য সংকট, টাকা নাই, তাহলে এই টাকাগুলো গেলো কই? তাহলে আমি একটি বোকা লোক হিসেবে বলতে পারি কেউ না কেউ চুরি করেছে।

বীর প্রতীক সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আমি অস্বীকার করবো না আমার রাজনীতির হাতে খড়ি হয়েছে পার্বত্য চট্টগ্রামে যখন আমি রাঙামাটি এবং খাগড়াছড়িতে অত্যন্ত সংকটময় সময়ে ব্রিগেড কমান্ডারের দায়িত্ব পালন করছিলাম। কারণ তৎকালীন রাষ্ট্রপতি দায়িত্ব দিয়েছিলেন আমি শান্তি চায়। আর আমি বলেছিলাম সংবিধানের আওতায় আপনাকে কিছু না কিছু দিতেই হবে। আর কতটুকু দিবেন এটা আপনার এবং আপনার বিশেষজ্ঞদের দায়িত্ব নির্ধারণ করা। আর আমি সেই পরিবেশটা সৃষ্টি করে দিতে আপ্রাণ চেষ্টা করবো এবং মহান আল্লার দয়ায় আপ্রাণ চেষ্টা করেছি।

এর মধ্যে শান্তি চুক্তি হয়নি অফিসিয়ালী সমঝোতা হয়েছে। নির্বাচনটা করে দিয়েছিলাম এবং সেটাই প্রথম এবং শেষ নির্বাচন। এখনতো ২১ বছর ২২ বছর যাবৎ অনির্বাচিত আঞ্চলিক পরিষদ চলছে। এরশাদ সাহেবকে সবকিছুতে বদমান না দিয়ে কিছু কিছুতে আমাদের দেওয়া প্রয়োজন বলে মনে করি। এইজন্য উনি যখন দায়িত্বটা দিয়েছিলেন, সেখানে যখন কোনো রাজনৈতিক সক্রিয় কর্মকান্ড এবং অবস্থান ছিল না। তখন আমাকে সরকারি একজন ব্যক্তি হয়েও রাজনৈতিক দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করতে হয়। সেই বাংলাদেশ সংবিধান আমি প্রথম পড়েছি ১৯৮৭ সালে। মাননীয় দেশনেত্রী বেগম জিয়া যখন প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হোন তখনও আমি একটি দায়িত্বে ছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী সারাজীবন প্রধানমন্ত্রী থাকবেন না, পৃথিবীতে কেউ থাকে নাইতো।

এই খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা আরও বলেন, বর্তমান সরকার বাংলাদেশের সেনাবাহিনীর জন্য অনেক উন্নতি করে দিয়েছেন কিন্তু সেই সেনাবাহিনীর সক্ষমতা নিয়ে মানুষ আলোচনা করছে। আমি একসময় সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ পদে ছিলাম, আমি করছিনা। বাংলাদেশ সেনাবাহিনী পৃথিবীর বিভিন্ন দেশে শান্তি এনে দিচ্ছে, নির্বাচন করিয়ে দিচ্ছে কিন্তু পৃথিবীর বিভিন্ন দেশে বাংলাদেশ সেনাবাহিনী রাস্তাঘাট বানাচ্ছে না। অর্থাৎ আপনি এখানে বাংলাদেশ সেনাবাহিনীকে দিচ্ছেন অর্থনীতিতে যেখানে নৈতিকতা প্রয়োজন সেখানে আপনি সেনাবাহিনীকে দিচ্ছেন। কিন্তু রাজনীতি এবং উন্নয়নে যেখানে নৈতিকতা প্রয়োজন সেখানে আপনি সেনাবাহিনীকে আনতে পিছপা হচ্ছেন, আপনি দ্বিধা দ্বন্দিত হচ্ছেন। বর্তমান নির্বাচন কমিশন মহাদ্বয়গণ এবং বর্তমান সরকার।

সূত্র : চ্যানেল আই

https://www.youtube.com/watch?v=UncqiL9XSXw

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া