adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদ ও জভেন্তাস লড়াই রাত ১২-৪৫ মিনিটে

স্পাের্টস ডেস্ক : আজ রাত ১২-৪৫ মিনিটে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও জুভেন্টান। কোয়ার্টার ফাইনালের এ ম্যাচে অন্যতম সেরা আকর্ষণ জানলুইজি বুফনের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোর দ্বৈরথ। ৪০ বছর বয়সেও দুরন্ত ফর্মে জুভেন্তাস গোলরক্ষক। চলতি মৌসুমে সেরি আ-তে বুফনের সাফল্যের হার ৭৬.২ শতাংশ। চ্যাম্পিয়ন্স লিগে ৬৬.৭ শতাংশ। ফ্রি-কিক থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল করা আটকাতে তিনিই প্রধান ভরসা জুভেন্তাস ম্যানেজার মাসিমিলিয়ানো আলেগ্রির। আট ম্যাচে ১২ গোল করে চ্যাম্পিয়ন্স লিগে বিধ্বংসী ফর্মে থাকা রিয়াল স্ট্রাইকারের চ্যালেঞ্জ বুফনকে হারানোর।

এদিকে রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেলের দৌড় থামাতে আন্দ্রেয়া বারজাগলি সেরা অস্ত্র হতে পারেন আলেগ্রির। ঠান্ডা মাথায় নিখুঁত ট্যাকলে বিপক্ষের ফুটবলারদের পা থেকে বল কেড়ে নিতে দক্ষ তিনি। এই মৌসুমে বারজাগলি হলুদ কার্ড দেখেছেন মাত্র দৃ’টি। রক্ষণ সামলানোর পাশাপাশি গোলও করতে পারেন। চোটের কারণে গ্যারেথ বেল এই মৌসুমে খুব বেশি ম্যাচ খেলতে পারেননি। রিয়ালে তাঁর ভবিষ্যৎ নিয়েও জল্পনা তুঙ্গে। তবে লা লিগায় লাস পালমাসের বিরুদ্ধে জোড়া গোল করে ভরসা দিচ্ছেন জিনেদিন জিদানকে।

সেরি আ-তে চলতি মৌসুমে সব চেয়ে কম গোল খেয়েছে জুভেন্তাস (৩০ ম্যাচে ১৬টি।সাফল্যের নেপথ্যে জর্জে কিয়েল্লিনি,আন্দ্রেয়া বারজাগলি ও জানলুইজি বুফনের দুর্দান্ত বোঝাপড়া। ছন্দে না থাকা করিম বেঞ্জেমাকে আটকাতে কিয়েল্লিনিকেই দায়িত্ব দিতে পারেন আলেগ্রি। গ্যারেথ বেলের মতো রিয়ালে বেঞ্জেমার ভবিষ্যৎ নিয়েও জল্পনা তুঙ্গে। এই মৌসুমে লা লিগায় ২৩ ম্যাচে মাত্র চারটি গোল করেছেন। চ্যাম্পিয়ন্স লিগে পাঁচ ম্যাচে করেছেন দু’টি গোল। বেঞ্জেমাকে ছন্দে ফেরাতে একটু পিছন থেকে খেলাচ্ছেন জিদান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া