adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আকাশে বিমানের ইঞ্জিন বন্ধ! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : উড়তে উড়তে মাঝ আকাশে বন্ধ হয়ে গেল বিমানের ইঞ্জিন। দ্রুতবেগে বিমান ছিটকে পড়ছে নিচের দিকে। ২৪০০ ফুট নিচে নামার পরে শেষ রক্ষা হল বিমানসহ পাইলটের। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এ ঘটনা ঘটেছে। পুরো দৃশ্যটি ধরা পড়ে ক্যামেরায়। খবর এবেলার।

সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে ওই বিমান চালকের একটি ভিডিও। ‘পিটস স্পেশাল’ অ্যারোব্যাটিক বিমানে স্টান্ট প্রাকটিস করছিলেন ফ্লোরিডার বাসিন্দা বারবার। উড়ন্ত অবস্থায় বিমানটি নিয়ে ৪ বার পাক দেন তিনি। ভিডিওতে হঠাৎ গতি থেমে যেতে দেখা যায় বিমানটির। এর পরই আকাশ থেকে ছিটকে নিচের দিকে পড়তে থাকে সেটি।

খবরে বলা হয়েছে, বিমানের তেলের ট্যাঙ্কে ৭ গ্যালন তেল মজুত ছিল। কিন্তু বিমনের ফুয়েল ফ্লপ টিউবটি ওই ট্যাঙ্ক থেকে তেল শোষণ করতে পারছিল না। তাই মাঝপথেই বন্ধ হয়ে যায় বিমানের ইঞ্জিন। ফলে প্রায় ৪৫ সেকেন্ডের জন্য বন্ধ ছিল ইঞ্জিনটি।

ইঞ্জিন বন্ধ হয়ে যাওয়ায় বিমানটি দ্রুত আকাশ থেকে ২৪০০ ফিট নীচে নেমে আসে। কিন্তু তখনও আশা ছাড়েননি বারবার। বিমান চালু করার প্রাণপণ চেষ্টা করছিলেন। দ্রুত গতিতে নিচে পড়তে থাকা বিমানের ইঞ্জিনটি শেষ পর্যন্ত বারবারের চেষ্টায় আবার চালু হয়। ফলে রক্ষা পায় বারবার ও বিমান।

ভিডিওটি নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেছিলেন বারবার। পোস্টে লিখেছিলেন যে, বিমানের ফুয়েল ফ্লপ টিউবটি বদলানো হয়েছে। পর্যাপ্ত তেলের অভাবেই দুর্ঘটনা ঘটতে যাচ্ছিল। তাই এখন থেকে ১০ গ্যালন তেল ছাড়া কোনও স্টান্ট করবেন না তিনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া