adv
১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

কফি শপে ভাগ্য খুলে কঙ্গনার

বিনােদন ডেস্ক : কঙ্গনা রানাওয়াতের ফিল্মি ক্যারিয়ার শুরু হয় এক কাপ কফি থেকে। নায়িকার ৩১তম জন্মবার্ষিকীতে এ খবর জানালো কলকাতার এবিপি আনন্দ।

কঙ্গনা বলিউডের সেই বিরল ঘরানার শিল্পীদের অন্যতম, যারা স্রেফ নিজের জোরে একটা ছবি হিট করাতে পারেন। তবে শুধু ছবির কারণে নয়, একের পর এক সোজাসাপটা মন্তব্যের জন্যও খবরের শিরোনামে থাকেন তিনি।

মাত্র ২২ বছর বয়সেই জাতীয় পুরস্কার জিতেছেন বলিউডের সঙ্গে কস্মিনকালে সম্পর্ক না থাকা পরিবারের এই মেয়ে।

তার জন্ম ১৯৮৭ সালের ২৩ মার্চ, হিমাচলের মান্ডির ছোট্ট গ্রাম ভাম্বলাতে। কঙ্গনার মা শিক্ষিকা, বাবা ব্যবসায়ী। তারা ২ বোন, এক ভাই। স্কুলে বাস্কেটবল খেলতেন তিনি, পড়াশোনা করেছেন দেরাদুনের ডিএভি হাইস্কুলে।

কঙ্গনার প্রথম ছবি ২০০৬ সালে, নাম ‘গ্যাংস্টার’। বিপরীতে ছিলেন শাইনি আহুজা ও ইমরান হাসশি। প্রথম ছবি থেকেই রাতারাতি তারকা হয়ে যান তিনি। কিন্তু তার এই ছবি পাওয়ার পিছনে একটা গল্প আছে।

আগের বছর সেপ্টেম্বরে পরিচালক অনুরাগ বসু কঙ্গনাকে একটি কফি শপে কফি খেতে দেখেন। তখনই তাকে ছবিতে কাজ দেওযার সিদ্ধান্ত নেন তিনি। তারপর কঙ্গনা সই করেন ‘গ্যাংস্টার’-এ।

এই ছবির জন্য তিনি সেরা নবাগতার ফিল্মফেয়ার পুরস্কার পান। তারপর ও লমহে, লাইফ ইন আ মেট্রো ও ফ্যাশনের মতো ছবিতে কাজ করেন কঙ্গনা। প্রতিটি ছবিতেই উচ্চ প্রশংসিত হয় তার অভিনয়। বলিউডে নিজের জায়গা করে নেন।

২০১১ সালে ‘তনু ওয়েডস মনু’ সুপারহিট আখ্যা পায়। ২০১৩ সালে আসে ‘কুইন’। এরপর তনু ওয়েডস মনু রিটার্নস, সিমরন ও রেঙ্গুন কঙ্গনাকে অভিনেত্রী হিসেবে শীর্ষ স্থানে পৌঁছে দেয়।

নেপোটিজম বিতর্কে গোটা বলিউডকে দুভাগে বিভক্ত করে দিয়েছিলেন কঙ্গনা। বলিউডের নামি দামি মুখ তার পাশে না দাঁড়ালেও সাধারণের অকুণ্ঠ সমর্থন পান তিনি। তার প্রেমিকদের নিয়েও প্রচুর বিতর্ক রয়েছে। বলা হয়, ক্যারিয়ারের শুরুতে কাজ পাওয়ার জন্য তিনি বাবার বয়সী অভিনেতা আদিত্য পাঞ্চালির সঙ্গে লিভ ইন করতেন। তারপর সম্পর্ক তৈরি হয় শেখর সুমনের ছেলে অধ্যয়নের সঙ্গে। আর হৃতিক রোশনের সঙ্গে সম্পর্ক নিয়ে কাদা ছোঁড়াছুঁড়ি তো গত বছর টানা খবরের শিরোনাম ছিল।

এখন তিনি ব্যস্ত নিজস্ব প্রডাকশনের ছবি ‘মণিকর্ণিকা : দ্য কুইন অফ ঝাঁসি’র কাজে।

১২ বছরের ক্যারিয়ারে হিন্দি ও তেলুগু মিলিয়ে মাত্র ৩০টি ছবিতে কাজ করেছেন কঙ্গনা। এরই মধ্যে পেয়েছেন ৩টি জাতীয় পুরস্কার ও ৪টি ফিল্মফেয়ার!

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া