adv
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নেপাল বিমান দুর্ঘটনার স্মরণে তিন দেশের গান

বিনোদন প্রতিবেদক : কিছুদিন আগে নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মর্মান্তিক বিমান দুর্ঘটনায় বাংলাদেশসহ নেপালের প্রায় অনেক যাত্রী নিহত হন। এ মর্মান্তিক দুর্ঘটনায় সারাদেশে শোকের ছায়া পড়ে যায়। বাদ যায় নি শোবিজ অঙ্গনের তারাকারাও। এবার এ দুর্ঘটনায় নিহতদের স্মরণে বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কার কয়েকজন শিল্পী মিলে একটি গান তৈরি করেছেন। গানের নাম ‘ফিরে আসবে না’।

বাংলাদেশের সাহান কবন্ধের লেখা গানটি নেপালি ভাষায় রূপান্তর করেছেন প্রসাদ বাসকোটা। শ্রীলঙ্কা থেকে এর সুর ও সংগীত করেছেন যৌথভাবে সে দেশের রাজ ও থিলিনা বোরালেসা। আর ‘ফিরে আসবে না’ শিরোনামের এ গানে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের হৃদয় খান ও পড়শি এবং নেপালের মেলিনা রাই ও সনুপ পাউডেল।

হৃদয় খান বলেন, ‘শ্রীলঙ্কা থেকে সুর ও সংগীত করা ট্র্যাকে বাংলা ও নেপালি ভাষায় গানটি তৈরি হয়েছে। কিছুদিন আগে আমার নিজের স্টুডিওতে আমি ও পড়শি কণ্ঠ দিয়েছি। নেপাল থেকেও দুজন কণ্ঠ দিয়েছেন।’

গত সোমবার হৃদয়ের প্রযোজনা প্রতিষ্ঠান এইচকে প্রডাকশনের ব্যানারে তারই পরিচালনায় গানটির ভিডিওর শুটিং হয়। হৃদয় বলেন, ‘ভিডিওতে গানটির শিল্পীদের একটা অংশগ্রহণ তো আছেই। পাশাপাশি বিভিন্ন মাধ্যমে প্রকাশিত ওই হৃদয়বিদারক দুর্ঘটনার বিভিন্ন ফুটেজ ব্যবহার করেছি।’

গানটি তৈরির পরিকল্পনা ও উদ্যোগ নেন ইয়োন্ডার মিউজিক। আগামীকাল সন্ধ্যায় হৃদয় খানের নিজস্ব ইউটিউব চ্যানেলসহ আন্তর্জাতিক বিভিন্ন মাধ্যমে গানের ভিডিওটি অবমুক্ত করা হবে। পাশাপাশি ইয়োন্ডার মিউজিক অ্যাপসেও শোনা যাবে গানটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া