adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের টি-২০ র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ অবনমন

স্পাের্টস ডেস্ক : নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের কাছে হেরে শিরোপা হাতছাড়া হওয়ার পর সাকিবের মুষড়ে পড়া অভিব্যক্তি। ছবি : ক্রিকইনফো
নিজস্ব প্রতিবেদক : ত্রিদেশীয় সিরিজে ওয়ানডে ম্যাচ চলাকালীন বাঁহাতের আঙ্গুলে চোট পান সাকিব আল হাসান। যে চোটের কারণে সাকিব দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। এরপর শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম তিন ম্যাচেও মাঠে ছিলেন না এই অলরাউন্ডার। সবাইকে অবাক করে শেষ দুই ম্যাচে মাঠে নামলেও ব্যাটে-বলে ‘আসল’ সাকিবকে খুঁজে পাওয়া যায়নি। যার ফলাফলও দেখা গেল গতকাল প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে। টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে নেমে গেছেন সাকিব।

২০১৪ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম শীর্ষ দুইয়ে নেই সাকিবের নাম। শুধু অলরাউন্ডার নয়, ব্যাটিং-বোলিং দুই বিভাগেই পিছিয়েছেন সাকিব। ব্যাটিংয়ে ৩৮ থেকে পিছিয়ে ৪৫ নম্বরে, বোলিংয়ে ১০ নম্বর থেকে চলে গেছেন ১২-তে।

তবে সাকিব দুঃসংবাদ শুনলেও খুশির খবর এসেছে রুবেলের। নিদাহাস ট্রফির পারফরম্যান্স দিয়ে সবচেয়ে এগিয়েছেন পেসার রুবেল হোসেন। ফাইনালে দুঃস্বপ্নের এক ওভার করা রুবেল ৪০ ধাপ এগিয়ে উঠে এসেছেন ক্যারিয়ারসেরা ৪২ নম্বরে। শীর্ষ দশে বাংলাদেশের একমাত্র বোলার মোস্তাফিজ, এক ধাপ পেছানোর পরও তিনি অষ্টম স্থানে। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে এগিয়ে সাব্বির রহমান। তিন ধাপ এগিয়ে ১৮-তে উঠেছেন ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ ব্যাটসম্যান। মুশফিকুর রহিম ১৪ ধাপ এগিয়ে উঠেছেন ৪৭ নম্বরে।

টি-২০ অলরাউন্ডারের শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। তার রেটিং পয়েন্ট ৩৯০। দুইয়ে থাকা আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীর রেটিং ২৯২। তবে সাকিবের রেটিং নবীর থেকে মাত্র ৪ পয়েন্ট কম অর্থাৎ ২৮৮।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া