adv
২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

জেলে ছাত্রদল নেতার মৃত্যু -বিএনপি বিক্ষোভ করবে কালো ব্যাজ পরে

নিজস্ব প্রতিবেদক : কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে আটক থাকাবস্থায় তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি জাকির হোসেনের মৃত্যুর ঘটনায় রােববার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

কর্মসূচি অনুযায়ী ঢাকা মহানগরের সব থানায় এবং সারাদেশে জেলা ও মহানগর সদরে কালো ব্যাজ পরে বিক্ষোভ করবে দলটি।

বৃহস্পতিবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গত ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গ্রেপ্তার হন ঢাকা মহানগর উত্তর ছাত্রদল এর সহ-সভাপতি ও তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলন। গত ১২ মার্চ ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে পাঠায় কারা কর্তৃপক্ষ। তবে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিএনপির অভিযোগ, মিলন মারা গেছেন পুলিশি নির্যাতনে। এ কারণে তারা একে হত্যা বলছেন। আর এর প্রতিবাদেই বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

এ ছাড়া সরকারের ‘পরিকল্পিত হত্যা’ খুনের যারা শিকার হয়েছেন তাদের আত্মার শান্তি কামনায়ও শুক্রবার জুমার নামাজের পর দেশব্যাপী মসজিদে দোয়া করারও ঘোষণা দেন রিজভী।

রিজভী বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবুকে আজ (বৃহস্পতিবার) আদালতে হাজির এবং পুনরায় রিমান্ডে নেয়ার আবেদন করা হবে। আবেদন মঞ্জুর করা হবে কি না সে বিষয়ে আমরা উদ্বিগ্ন। এছাড়া স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবু, ছাত্রদল সভাপতি রাজিব আহসান, ঢাকা মহানগর উত্তর ছাত্রদল সভাপতি মিজানুর রহমান রাজসহ তরুণ নেতাদেরকে রিমান্ডের পর রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন চালানো হচ্ছে। জাকির হোসেন মিলনকে রিমান্ডে নিয়ে নির্যাতনের ফলে মৃত্যুবরণ কারায় আমরা এখন শফিউল বারী বাবু, রাজিব আহসান এবং মিজানুর রহমান রাজের শারীরিক অবস্থা নিয়েও গভীরভাবে উদ্বিগ্ন ও দুঃশ্চিন্তাগ্রস্থ আছি।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া