adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুব গেমসের সাঁতারে ৫টি স্বর্ণপদক পেলেন আরিফুল

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ যুব গেমসের তৃতীয় দিনে সুইমিং পুলে ঝড় তুলেছেন ঢাকা বিভাগের আরিফুল। ৫টি ইভেন্টে অংশ নিয়ে ৫টিতে জিতেছেন স্বর্ণপদক। বালিকা বিভাগে খুলনার খাদিজা আক্তার বৃষ্টি পেয়েছেন ২টি স্বর্ণ ও ১টি রৌপ্য। আজ অ্যাথলেটিক্সের ৪০০ মিটার স্প্রিন্টে ময়মনসিংহ বিভাগের জহির, রাজশাহী বিভাগের শিউলি জিতেছেন স্বর্ণপদক। উশুতে ৫৬ কেজি ইভেন্টে স্বর্ণ পদক জিতে আলো ছড়িয়েছেন রংপুরের নারী ফুটবলার রানী। অ্যাথলেটিক্স ৪০০ মিটারে সেরা জহির-শিউলি।

বাংলাদেশ যুব গেমসের চুড়ান্ত পর্বে অ্যাথলেটিকসে প্রথম দিনে সবচেয়ে আকর্ষণীয় ইভেন্টছিল ৪০০ মিটার স্প্রিন্ট। তবে আকর্ষণীয় এই ইভেন্টে নতুন কেউ সেরা হতে পারেনি। তরুণ-তরুণী দু’বিভাগেই পুরনো মুখ জহির রায়হান এবং শিউলি খাতুন বাজিমাত করেছেন। দু’জনই জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপে স্বর্ণজয়ী অ্যাথলেট। জহির-শিউলি দু’জনই আবার বিকেএসপির শিক্ষার্থী। ৪০০ মিটার স্প্রিন্টে তরুণ বিভাগে ময়মনসিংহের অ্যাথলেট শেরপুরের সন্তান জহির রায়হান ৪৯.৭০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে স্বর্ণ পদক জয় করেন।

তরুণী বিভাগে রাজশাহী বিভাগের পাবনার মেয়ে শিউলি খাতুন ১মিনিট ১.১০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে স্বর্ণ জয় করেন।

তরুণদের শটপুটে খুলনার তন্ময় বৌদ্ধ ১২.৫৮ মিটারদুরত্বে নিক্ষেপ করে স্বর্ণ জিতে নেন। তরুণীদের হাই জাম্পে ঢাকার জান্নাতুল ১.৪২ মিটার উচ্চতায় লাফিয়ে স্বর্ণপদক জয় করেন। লংজাম্পে খুলনার তিন্নি হাসান সুইটি ৫.১৫ মিটার দূরত্বে লাফিয়ে স্বর্ণ পদক লাভ করেন।

সাঁতারে সেরা আরিফুল-খাদিজা আক্তার বাংলাদেশ যুব গেমসের সাঁতার প্রতিযোগিতা শেষ হয়েছে। পাঁচটি স্বর্ণপদক জিতে বালক বিভাগ থেকে সেরা সাঁতারু নির্বাচিত হয়েছেন ঢাকা বিভাগের আরিফুল ইসলাম। পাঁচটি ইভেন্টে অংশ নিয়ে পাঁচটিতেই স্বর্ণ জিতেছেন কিশোরগঞ্জের তরুণ এই সাঁতারু। বালিকা বিভাগ থেকে সেরা সাঁতারু নির্বাচিত হয়েছেন খুলনা বিভাগের খাদিজা আক্তার বৃষ্টি। বিকেএসপির এই ছাত্রী দুটি স্বর্ণ ও একটি রৌপ্যপদক জিতেছেন।

অপরদিকে দুটি স্বর্ণ জিতেছেন খুলনার সুম্মা খাতুন ও রুপা খাতুনও। তবে একটি রৌপ্য বেশি জেতায় এগিয়ে যান খাদিজা আক্তার বৃষ্টি। সাঁতারের সর্বশেষ ইভেন্ট ২০০ মিটারেস্বর্ণ জিতেছেন খুলনার আরেক সাঁতারু ফাতেমা আক্তার কেয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া