adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের জয় বাড়ি দিলাে শ্রীলঙ্কা ও ভারত ম্যাচের উত্তেজনা

স্পাের্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে শনিবারের লড়াইটা একরকম অস্তিত্বের লড়াই ছিল বাংলাদেশের জন্য। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছিল টাইগাররা। তবে এদিন শ্রীলঙ্কার বিপক্ষে ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জিতেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে এই জয় টাইগারদের। দারুণ পারফরম্যান্সে বাংলাদেশ শুধু ম্যাচ জেতেনি, শ্রীলঙ্কার স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত নিদাহাস টি-টুয়েন্টি সিরিজটাও দারুণ জমিয়ে দিয়েছে। টুর্নামেন্টের তিন দল স্বাগতিক শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশ ২টি করে ম্যাচ খেলেছে। যেখানে প্রত্যেকেরই জয় ১টি করে। পয়েন্টও তাই সবার সমান- ২। এমন পয়েন্ট টেবিল সামনে রেখে সোমবার সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে ভরত ও শ্রীলঙ্কা। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

টুর্নামেন্টে ভারত ও শ্রীলঙ্কার দ্বিতীয় সাক্ষাত হতে যাচ্ছে সোমবার। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দুই দল। যেখানে শ্রীলঙ্কাকে ১৭৪ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। কিন্তু কুশল পেরেরার ঝড়ো ৬৬ রানে ৫ উইকেটের জয় তুলে নেয় শ্রীলঙ্কা। এরপর বাংলাদেশের বিপক্ষে ৬ উইকেটে জিতেছিল ভারত। আর শনিবার রানের পাহাড় গড়েও শ্রীলঙ্কার হার বাংলাদেশের বিপক্ষে।

ভারতের পক্ষে সিরিজটা দারুণ শুরু করেছেন শিখর ধাওয়ান। শ্রীলঙ্কার বিপক্ষে ৪৯ বলে ৯০ রানের দারুণ এক ইনিংস খেলার পর বাংলাদেশের বিপক্ষে খেলেছেন ৪৩ বলে ৫৫ রানের ইনিংস। শ্রীলঙ্কার বিপক্ষে খুব একটা ভালো করতে না পারলেও বাংলাদেশের বিপক্ষে বল হাতে উজ্জ্বল ছিলেন বিজয় শংকর ও জয়দেব উনাদকাত। শংকর ২টি ও উনাদকাত নেন ৩টি করে উইকেট।

তবে ভারতকে ভাবতে হচ্ছে ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মার ফর্ম নিয়ে। প্রথম ম্যাচে শূন্য রানে আউট হওয়ার পর দ্বিতীয় ম্যাচে ১৭ রান করেছেন। রিশভ পান্তের অবস্থাও তাই। শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ রান করলেও বাংলাদেশের বিপক্ষে মাত্র ৭ রান করেই ফিরে যান।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ম্যাচে জয় অনুপ্রাণিত করবে তাদের। অন্যদিকে শ্রীলঙ্কা তো বাংলাদেশের বিপক্ষে ২১৪ রান করেও হারের দুঃস্মৃতিতে ডুবে। সেই ঘোর কাটিয়ে ওঠার আগেই মহা-গুরুত্বপূর্ণ ম্যাচে ভারত তাদের প্রতিপক্ষ। যারা কিনা আবার প্রথম দেখায় হারের বদলা নিতেই মাঠে নামবে। তবে শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা রয়েছেন ফর্মে। এদিক নিয়ে তাই কিছুটা নিশ্চিন্ত তারা। কুশল পেরেরা পর পর দুই ম্যাচেই ফিফটি তুলে নিয়েছেন। বাংলাদেশের বিপক্ষে ফিফটি করেছেন কুশল মেন্ডিস। যদিও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে বোলারদের পারফরম্যান্স নিয়ে চিন্তিত দলটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া