adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকা লিগে নিজের প্রথম সেঞ্চুরি জুনায়েদের

নিজস্ব প্রতিবেদক : বয়স ২০ বছর হওয়ার আগেই অনেক সম্ভাবনা নিয়ে জুনায়েদ সিদ্দিকীর অভিষেক হয়েছিল বাংলাদেশ দলে। যদিও ধারাবাহিকতার অভাবে ২০১২ সালের পর জাতীয় দলে খেলার সুযোগ পাননি এই বাঁহাতি ওপেনার। এখন বয়সটাও চলে গেছে ত্রিশের কোঠায়। তবে ঘরোয়া প্রথম শ্রেণি ও লিস্ট-এ ক্রিকেটে নিয়মিত রান পেয়ে আসছেন জুনায়েদ। বৃহস্পতিবারই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে সেঞ্চুরি করেছেন। সাথে মাইশুকুর রহমানের একটি নব্বই ছাড়ানো ইনিংসে তাদের দল ব্রাদার্স ইউনিয়ন ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩১৭ রানের পাহাড়ে উঠেছে।

ফতুল্লায় এদিন টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় কলাবাগান। ৩ ওভারের মাথায় দলীয় ৮ রানে তারা তুলে নেয় ব্রাদার্সের প্রথম উইকেট। ম্যাচে তাদের আনন্দের মুহূর্ত ওই একটিই। সেখান থেকে দারুণ ব্যাট করে ২০৫ রানের জুটি গড়েন জুনায়েদ ও মাইশুকুর। আক্রমণাত্মক ব্যাটিং করে জুনায়েদ তুলে নেন তার লিস্ট-এ ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। দলীয় ২১৩ রানে আউট হওয়ার আগে তিনি সংগ্রহ করেন ১২৩ রান। ১১১ বলে ১৬ চার ও ২ ছক্কায় এই ইনিংসটি সাজান জুনায়েদ। ৯৬ রান করে দলীয় ২৪০ রানে মাইশুকুর আউট হলেও রানের চাকা থামেনি ব্রাদার্সের। অধিনায়ক অলক কাপালি (২৬), ভারতীয় ব্যাটসম্যান অভিষেক রহমান (২২*) ও ইয়াসির আলির (৩০*) ছোট কিন্তু কার্যকরী ইনিংসে বড় সংগ্রহ পায় ব্রাদার্স।

৩১৮ রানের লক্ষ্যে শুরুটা ভাল হয়নি কলাবাগানের। ৫ ওভার শেষে তাদের সংগ্রহ ২ উইকেটে ২২ রান।

এদিকে বিকেএসপির ৩ নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে সেঞ্চুরি করে খেলাঘর সমাজকল্যাণ সমিতিকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দিয়েছেন রবিউল ইসলাম রবি। তার ১১৬ ও টিনএজ উইকেটকিপার-ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কনের ৮০ রানের ইনিংসে ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৯ রান করে খেলাঘর। এই দুজন দ্বিতীয় উইকেটে যোগ করেন ১৮২ রান।

২৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪ ওভারে শেষে রূপগঞ্জের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ২৫ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের অন্য খেলায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৪৯.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে করেছে ২৬২ রান। জবাবে ১১ ওভারে প্রতিপক্ষ শাইনপুকুর ক্রিকেট ক্লাবের সংগ্রহ বিনা উইকেটে ৪৬ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া