adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যে হতাশা কেনা ১০০০ মিলিয়ন ইউরোয়

স্পাের্টস ডেস্ক : পুর প্যারিসজুড়ে চলছে শোকের মাতম। পিএসজির খেলোয়াড়, সমর্থক থেকে শুরু করে প্যারিসের আমজনতা, সবাই শোকে স্তব্ধ। স্বপ্নভঙ্গের বেদনায় নীল। তবে হতাশা মাপার মাপকাঠি যদি থাকত, বাকি সবার চেয়ে নাসের আল খেলাইফির হতাশার পাল্টাটাই বুঝি ভারি হতো বেশি!

দলের আর সবার মতো পিএসজির সভাপতিও মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগ ম্যাচটা দেখেছেন গ্যালারিতে বসে। খেলোয়াড়-সমর্থকদের মতো তিনিও পার্স ডি প্রিন্সেসে ছুটে গিয়েছিলেন প্রত্যাবর্তনের স্বপ্ন আঁকিয়ে। আশায় বুক ভেধেছিলেন, এতো টাকায় গড়া দল নিশ্চয় ইতিহাসটা নতুন করে লিখবে। কিন্তু তার সেই স্বপ্ন-স্বাদ গুঁড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

প্রথম লেগে ৩-১ গোলের জয়ের পর মঙ্গলবার ফিরতি লেগেও ২-১ গোলে জিতেছে রিয়াল। দুই লেগ মিলিয়ে ৫-২ অগ্রগামিতায় মাদ্রিদ জায়ান্টরা যখন কোয়ার্টার ফাইনালে উঠার আনন্দে আত্মহারা, পিএসজির ড্রেসিংরুমে তখন শোকের মাতম। পিএসজির স্বপ্ন ভঙ্গের গোংরানির ঢেউ উঠে গ্যালারিতেই। সেই ঢেউ নাসের আল খেলাইফিকেই গ্রাস করে সবচেয়ে বেশি!

ক্যামেরার ফোকাসে ফুটে উঠা নাসের আল খেলাইফির অভিব্যক্তিই বলে দিচ্ছিল, আরও একবার চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্নভঙ্গ হওয়ায় তিনি কতটা হতাশ। ম্যাচ তখনো শেষ হয়নি। ক্যামেরায় ভেসে ওঠে, ভিআইপি গ্যালারিতে বসে বারবার চোখ কচলাচ্ছেন নাসের আল খেলাইফি!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ তার শুধুই একটা স্বপ্ন নয়। তার চেয়েও অনেক বেশি কিছু। চ্যাম্পিয়ন্স লিগ তার একটা লক্ষ্যের নাম, একটা প্রকল্প। যে প্রকল্প গড়ে তুলতে ঢেলেছেন মিলিয়ন মিলিয়ন ইউরো। দলে ভিড়িয়েছেন তারকার মেলা।

২০১১ সালে পিএসজির মালিকানা কেনার পর থেকেই নতুন খেলোয়াড় ক্রয়ের পেছনে দুহাতে টাকা ঢালছেন নাসের আল খেলাইফি। লক্ষ্য একটাই ফ্রান্সের ঘরোয়া ফুটবলের গণ্ডি পেরিয়ে ইউরোপিয়ান ফুটবলে রাজত্ব করা। আরও একটু স্পষ্ট করে বললে, এই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা।-পরিবর্তন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া