adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

রিজভীর অভিযােগ – জাফর ইকবালের ওপর হামলা হয়েছে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনকে কারাবন্দী করার পর ক্ষুদ্ধ প্রতিবাদী জনতার দৃষ্টিকে অন্যদিকে সরানোর জন্যই রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ড. জাফর ইকবালের ওপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার বেলা সাড়ে ১১ দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্য‍ালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের রাজনীতি প্রসূত সন্ত্রাসেই খ্যাতিমান লেখক ও শিক্ষক ড. জাফর ইকবালকে হত্যা চেষ্টা করা হয়েছে। কারণ এখন আঘাতকারীর যতো পরিচয় পাওয়া যাচ্ছে ততোই আওয়ামী কানেকশন সুষ্পষ্ট হয়ে উঠছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরর বক্তব্যের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, কোনো ঘটনা ঘটলেই কোনো তদন্ত ছাড়াই তারা (আওয়ামী লীগ) বিএনপিকে জড়িয়ে দেয়।

তিনি বলেন, জাফর ইকবালকে হামলা আওয়ামী লীগের রাজনীতি প্রসূত কাজ। গুম খুনের কারিগর আওয়ামী লীগ। তাদের আমলেই জঙ্গিবাদ মাথা ছাড়া দিয়ে উঠেছে। আর সেই জন্য ঘটনা ঘটার সাথে বিএনপির ওপর দায় চাপায়। এসবের মূল কারণ প্রকৃত অপরাধীকে পরিকল্পিতভাবে আড়াল করা।

তিনি আরো বলেন, ড. জাফর ইকবালের ওপর অতর্কিতে ছুরি দিয়ে আঘাত, নাটোরের বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান নুর হোসেন বাবুকে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগ কর্তৃক ধারালো ছুরি দিয়ে হত্যা করা এবং সশস্ত্র ধাওয়ায় প্রাণ বাঁচাতে উর্দ্ধশ্বাসে পলায়নরত কিশোর শ্রমিক বিশ্বজিৎকে ছাত্রলীগের ছুরিকাহত করে হত্যার সাথে ড. জাফর ইকবালকে হত্যাচেষ্টার হুবহু সাদৃশ্য পাওয়া যায়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভূঁইয়া, সহসাংগঠিন সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক বেলাল আহমদ, তাইফুল ইসলাম টিপু।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া