adv
১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ঘুষখোর কৃষি ব্যাংক কর্মকর্তাকে ধরল দুদক

ডেস্ক রিপাের্ট : বাংলাদেশ কৃষি ব্যাংকের নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর শাখার ঋণ কর্মকর্তা মো. হাফিজ উল্যা এবং একই ব্যাংকের নিরাপত্তা প্রহরী মো. আহসান উল্লাহকে ঘুষ লেনদেনের সময় হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। বুধবার বেলা আড়াইটার দিকে দুদক নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. তালেবুর রহমানের নেতৃত্বে কমিশনের একটি টিম তাদেরকে গ্রেফতার করে।

অভিযোগে জানা গেছে, বেগমগঞ্জ উপজেলার মো. মাহামুদুল হাসান তারেক ৬-৭ মাস আগে কৃষি ব্যাংকের কাদিরপুর শাখা থেকে ৭০,০০০ টাকা কৃষি ঋণ গ্রহণ করেন। জানুয়ারি মাসে অতিরিক্ত ঋণের প্রয়োজনে তিনি ঋণ কর্মকর্তা মো. হাফিজ উল্যার সঙ্গে যোগাযোগ করেন।

হাফিজ উল্যা আগের ঋণের সমুদয় দায় পরিশোধ করার পরামর্শ দেন। সে মোতাবেক জানুয়ারি মাসেই ওই ঋণের সমুদয় টাকা পরিশোধ করা হয়। পরবর্তীতে তারেক নতুন ঋণ প্রদানের অনুরোধ জানলে হাফিজ উল্যা প্রতি ১০ হাজার টাকা ঋণের বিপরীতে এক হাজার টাকা করে ঘুষ দাবি করেন।

গ্রাহক তারেকের ৮০ হাজার টাকা ঋণের বিপরীতে হাফিজ উল্যা ৮ হাজার টাকা ঘুষ দাবি করেন। এই ৮ হাজার টাকা ঘুষ না দিলে ঋণ দেয়া হবে না বলেও জানিয়ে দেন তিনি।

তারেক বিষয়টি দুদককে অবহিত করলে দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে ফাঁদ মামলা পরিচালনার জন্য একটি বিশেষ টিম গঠন করে।

কমিশনের বিশেষ টিমের সদস্যরা বুধবার দুপুর ১২টা থেকে কৃষি ব্যাংকের কাদিরপুর শাখার চারিদিকে ওঁৎ পেতে থাকেন। বেলা আড়াইটার দিকে ঋণ কর্মকর্তা হাফিজ উল্যাহ একই অফিসের নিরাপত্তা প্রহরী আহসান উল্লাহর মাধ্যমে তারেকের কাছ থেকে ঘুষের টাকা নিচ্ছিলেন। ঠিক সেসময় দুদক টিমের সদস্যরা তাদেরকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেফতার করেন।

এ বিষয়ে দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মশিউর রহমান বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া