adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কৃষকদের দোরগোড়ায় সব ধরনের ডিজিটাল সেবা পৌঁছে দেয়া হবে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির আমলে সব সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয় কৃষকরা। কিন্তু আওয়ামী লীগের আমলে কৃষকরা সকল সুযোগ সুবিধা পায়। তিনি বলেন, কৃষি শুধু বাংলাদেশ নয় সারা বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ। কৃষকদের দোরগোড়ায় সব ধরনের ডিজিটাল সেবা পৌঁছে দেয়া হবে।

বুধবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুটি ই-কৃষি সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কৃষকের কাছে ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার মধ্য দিয়ে কৃষির সকল ধরনের তথ্য দেশের মানুষ পেতে পারবে। সেজন্য কৃষি বাতায়ন সৃষ্টি করা হয়েছে। তার সাথে কৃষকদের কোনও সমস্যার কথা জানতে ‘কৃষকবন্ধু ফোন সেবা’ ৩৩৩১ কর্মসূচিও চালু করতে যাচ্ছে বর্তমান সরকার। যার মাধ্যমে কৃষক তার সমস্যা সমাধান পেতে কল করতে পারবেন।

তিনি আরও বলেন, বাংলাদেশকে ডিজিটাল করার লক্ষ্যে ৫ হাজার ২৭৫টি ডিজিটাল সেন্টার গড়ে তোলা হয়েছে। পাশাপাশি ৮ হাজার ৪’শ পোস্ট অফিসকে ডিজিটাল করে দেওয়া হচ্ছে। প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশের ছেলে-মেয়েদের শিক্ষিত করে গড়ে তুলতে চায় আওয়ামী লীগ সরকার।

শেখ হাসিনা আরও বলেন, গবেষণার মাধ্যমে কৃষির উৎপাদন যাতে বৃদ্ধি পায় সেজন্য আওয়ামী লীগ সরকার ব্যাপক কর্মসূচি বাস্তবায় করছে। আওয়ামী লীগ সরকার যখন ১৯৯৬ সালে সরকার গঠন করে তখন বিনা জামানতে বর্গা চাষিদের ঋণ দেওয়া হয়। আজ কৃষির প্রতিটি ক্ষেত্রে উৎপাদন বৃদ্ধি পেয়েছে। সব দিকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ্বে নিজেদের একটি স্থান দখল করতে সক্ষম হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া